বড় খবর

সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে পরীক্ষার মুখে উদ্ধব ঠাকরে

এনসিপি নেতা দিলীপ ওয়ালসে পাটিল প্রোটেম স্পিকার পদে নিযুক্ত হয়েছেন। আগামিকাল তাঁর নেতৃত্বেই বিধানসভার বিশেষ অধিবেশনে এই পরীক্ষার মুখোমুখি হতে হবে মারাঠাভূমের মুখ্যমন্ত্রী উদ্ধবকে।

প্রবীণ আমলাদের সঙ্গে বৈঠক উদ্ধব ঠাকরের

মহারাষ্ট্রের কুর্সি দখলের পরই এবার পরীক্ষার মুখোমুখি রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শনিবার দুপুর দুটো নাগাদ মহারাষ্ট্র বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে বালাসাহেব-পুত্র উদ্ধবকে। এনসিপি নেতা দিলীপ ওয়ালসে পাটিল প্রোটেম স্পিকার পদে নিযুক্ত হয়েছেন। আগামিকাল তাঁর নেতৃত্বেই বিধানসভার বিশেষ অধিবেশনে এই পরীক্ষার মুখোমুখি হতে হবে মারাঠাভূমের মুখ্যমন্ত্রী উদ্ধবকে। ইতিমধ্যেই ঠাকরের সভাপতিত্বে মন্ত্রিপরিষদের বৈঠক চলছে। পরবর্তীতে একটি সাংবাদিক সম্মেলনও করবেন উদ্ধব ঠাকরে, এমনটাই জানা গিয়েছে। বৈঠকে প্রবীণ আমলাদের সঙ্গে বৈঠক করেন উদ্ধব। মহারাষ্ট্রে উন্নয়নমূলক কাজ করার আহ্বান জানিয়েছেন বালাসাহেব-পুত্র।

আরও পড়ুন: ‘বিরাট ভুল করেছে বিজেপি’, গেরুয়া সঙ্গ ছেড়ে শিবসেনার আশ্রয়ে যেতে পারেন বর্ষীয়ান নেতা

গতকালই মহারাষ্ট্রের শিবসেনা, এনসিপি এবং কংগ্রেসের আগাড়ি জোটের বিরুদ্ধে অখিল ভারত হিন্দু মহাসভার মুখপাত্র প্রমোদ পণ্ডিত যোশির দায়ের করা আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। দেশের সর্বোচ্চ আদালত জানিয়েছে, “যা আদালতের আওতার বাইরে সে বিষয়ে আদালতে আবেদন করা উচিত নয়। রাজনৈতিক দলগুলি যে প্রতিশ্রুতি দিয়েছে, তা মানতে হবে। আমরা আশা করি দলগুলি প্রতিশ্রুতি মেনে চলবে। তবে যদি কোনও কারণে তাঁরা তা না করে, সেক্ষেত্রেও আমরা এ বিষয়ে কিছু করতে পারি না।”

আরও পড়ুন: উদ্ধবের শপথে আমন্ত্রণই পাননি মমতা, চাঞ্চল্যকর মন্তব্য ডেরেকের

এদিকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীপদে শপথ নেওয়ার পর উদ্ধব ঠাকরে তাঁর প্রথম সভা থেকেই একদা ছত্রপতি শিবাজির রাজধানী রায়গড় দুর্গ সংরক্ষণের জন্য ২০ কোটি টাকা অনুমোদন করেন। এমনকী কৃষিঋণ মকুব কথাও ঘোষণা করেছেন। মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর প্রথম সাংবাদিক সম্মেলনে উদ্ধব ঠাকরে বলেন যে তিনি ইতিমধ্যেই তাঁর মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছেন কৃষকদের জন্য বিদ্যমান সমস্ত সরকারি প্রকল্পগুলি পর্যালোচনা করার জন্য। যেখানে বুঝতে পারা যাবে পূর্ববর্তী সরকার কৃষক সম্প্রদায়কে কতটা সহায়তা করেছিল। অন্যদিকে, আজ সকালেই মুখ্যমন্ত্রীর বাসভবন ‘বর্ষা’ খালি করার প্রক্রিয়া শুরু করেছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra government news uddhav thackeray led govt to face floor test tomorrow at two pm live updates shiv sena ncp congress

Next Story
দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com