বড় খবর

কঙ্গনার সঙ্গে দেখা করতে পারেন রাজ্যপাল, কৃষকদের জন্য সময় নেই: শরদ পওয়ার

এদিন মুম্বইয়ের আজাদ ময়দানে কৃষক সমাবেশে বক্তব্য রাখেন পওয়ার।

কৃষি আইন বাতিলের দাবিতে কৃষক নেতাদের সঙ্গে দেখা না করায় মহারাষ্ট্রের রাজ্যপালকে নিশানা করলেন এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার। রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারিকে কটাক্ষ করে প্রবীণ রাজনীতিবিদের মন্তব্য, ‘‘কঙ্গনা রানাউতের সঙ্গে দেখা করার সময় আছে রাজ্যপালের। কিন্তু কৃষকদের সঙ্গে দেখা করার সময় নেই।’’

সোমবার কেন্দ্রকেও নিশানা করেন পওয়ার। বলেন, যাঁরা ক্ষমতায় বসে আছেন তাঁরা কৃষকদের কোনও গুরুত্বই দেন না। এটা সত্যিই দুর্ভাগ্যজনক। এদিন মুম্বইয়ের আজাদ ময়দানে কৃষক সমাবেশে বক্তব্য রাখেন পওয়ার। এদিন মহারাষ্ট্রের ২১টি জেলা থেকে প্রায় ৬ হাজার কৃষক সমাবেশে হাজির হন। ৫০০ গাড়ির কনভয় নিয়ে তাঁরা দিল্লি সীমান্তে আন্দোলনরত কৃষকদের কাছে যাবেন।

আরও পড়ুন কৃষক বিক্ষোভের জের, তড়িঘড়ি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান-স্থল বদল মুখ্যমন্ত্রী খট্টরের

সোমবার এনসিপি সুপ্রিমো বলেন, ‘‘সংসদে সংখ্যাগরিষ্ঠতার সুযোগ নিয়ে কোনও আলোচনা ছাড়াই ৩টি বিতর্কিত বিল পাশ করিয়েছে নরেন্দ্র মোদী সরকার। আমাদের কোনও আপত্তিতে কর্ণপাত করা হয়নি। আজ দেশের প্রত্যেক কৃষক চাইছেন, ৩টি আইন প্রত্যাহার করা হোক।’’

উল্লেখ্য, মহারাষ্ট্রে কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষক সংগঠনগুলির মঞ্চ সম্মুখ খেতকারী কামগর মোর্চার পরিকল্পনা ছিল, মহারাষ্ট্রের রাজ্যপালের কাছে গিয়ে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি দেওয়ার। কিন্তু রাজ্যপাল গোয়া সফরে যাওয়ার কারণে সময় দিতে পারেননি। সেই ঘটনাকেই কটাক্ষ করে রাজ্যপালকে একহাত নিয়েছেন পওয়ার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra governor has time to meet kangana but not farmers says sharad pawar

Next Story
মোদিই বালাকোট স্ট্রাইকের খবর আগে দেয় অর্ণবকে! বিস্ফোরক দাবি রাহুলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com