সার্ধশত জন্ম জয়ন্তীতেই চুরি মহাত্মার চিতাভস্ম

জাতির জনকের চিতাভস্ম চুরি হয়েছে, এমনকি গান্ধীর পোস্টারের ওপরে সবুজ কালি দিয়ে ‘বিশ্বাসঘাতক’লিখে দিয়েছে দুষ্কৃতীরা।

By: New Delhi  October 4, 2019, 4:16:34 PM

বুধবার মধ্যপ্রদেশের রেওয়ায় জেলায় জাতির জনকের চিতাভস্ম চুরি হয়েছে, এমনকি গান্ধীর পোস্টারের ওপরে সবুজ কালি দিয়ে ‘বিশ্বাসঘাতক’লিখে দিয়েছে দুষ্কৃতীরা। গত বুধবারই পালিত হয়েছে বাপুর ১৫০ তম জন্মদিন। সেদিনই ঘটে এই নক্কারজনক ঘটনা। বৃহস্পতিবার পুলিশের তরফে সম্পূর্ণ বিযয়টি প্রকাষ্যে আনা হয়।

রেওয়ার পুলিশ সুপার বলেন, ‘এই বিষয়টি আমাদের নজরে আনা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে দেখি গান্ধীর পোস্টারের ওপরে সবুজ কালি দিয়ে ‘বিশ্বাসঘাতক’লিখে দিয়েছে দুস্কৃতীরা।’ গান্ধী বিরোধীরাই এ কাজ করেছে বলে মনে করছে পুলিশ।

আরও পড়ুন: মোদীকে চিঠি লেখায় অপর্ণা সেন-রামচন্দ্র গুহদের বিরুদ্ধে এফআইআর

এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ১৫৩-বি ধারায় (বিকৃতি, জাতীয় ঐক্যের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত পদক্ষেপ), ৫০৪ ধারায় (শান্তি ভঙ্গের জন্য় উদ্দেশ্যপ্রণোদিত মানহানি) এবং ৫০৫ ধারায় (দুষ্কর্মের উদ্দেশে অপপ্রচার) বিচ্ছিয়া থানায় একটি এফআইআর দায়ের হয়েছে বলে জানান রেওয়ার পুলিশ সুপার।

বাপু ভবনের তত্ত্বাবধায়ক জানান, বুধবার মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে খুব সকালে দরজা খোলা হয়। রাত এগারোটার দিকে আমি ফিরে আসার সময় গান্ধীর দেহভস্ম চুরি হওয়ার বিষয়টি বুঝতে পারি আর তাঁর পোস্টারে রঙ মাখানো দেখতে পাই। এই ঘটনাকে ‘অত্যন্ত লজ্জাজনক’ বলে জানান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mahatma gandhis portrait defaced in mps rewa

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X