scorecardresearch

বড় খবর

ইডি হাজিরা এড়ালেন মলয়, কেন্দ্রীয় সংস্থাকে কী আবেদন আইনমন্ত্রীর?

কয়লাকাণ্ডে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে মঙ্গলবার দিল্লিতে তলব করেছিল ইডি।

Malay Ghatak do not go at ed office at delhi today
ইডি হাজিরা এড়ালেন মলয় ঘটক

কয়লাকাণ্ডে ইডি হাজিরা এড়ালেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। কম সময়ের নোটিসে তাঁর পক্ষে দিল্লিতে ইডির দফতরে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদে আগ্রহী মলয় ঘটক। আইনজীবী মারফত ইডিকে সে কথাই জানিয়েছেন রাজ্যের মন্ত্রী। অন্যদিকে, কয়লাকাণ্ডে আগামী ২১ সেপ্টেম্বর ফের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লি তলব করেছে ইডি।

কয়লাকাণ্ডে ইতিমধ্যেই দিল্লিতে গিয়ে ইডির দফতরে হাজিরা দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেককে প্রায় সাড়ে আট ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ৬ সেপ্টেম্বর দিল্লির জামনগরে ইডি জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ইডি দফতর থেকে বেরিয়ে সেদিন অভিষেক বলেছিলেন, ”বিজেপি কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখালেও অন্যান্য রাজনৈতিক দলের মতো ভয় পেয়ে ঘরে বসে থাকবে না তৃণমূল।” এরই পাশাপাশি কলকাতার মামলা দিল্লিতে নিয়ে যাওয়া নিয়েও সেদিন প্রশ্ন তোলেন তৃণমূল সাসংদ। তারপর দু’দিনের ব্যবধানে ফের অভিষেককে দিল্লিতে হাজিরার নোটিশ পাঠিয়েছে ইডি। তৃণমূলের অভিযোগ, জোড়াফুল শিবিরের বিরুদ্ধে পরিকল্পনা করে চক্রান্ত করা হচ্ছে। খোদ তৃণমূল সুপ্রিমো এব্যাপারে কেন্দ্রের শাসকদল বিজেপিকে নিশানা করেছেন। ভয় দেখিয়ে তৃণমূলকে দমানো যাবে না বলেও হুঁশিয়ারি দেন তৃণমূলনেত্রী।

আরও পড়ুন- বাংলার ভোট সামলাতে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

এদিকে, অভিষেককে তলবের পর কয়লাকাণ্ডে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে নোটিশ পাঠিয়েছে ইডি। তবে রাজ্যের আইনমন্ত্রীর দাবি, কম সময়ের মধ্যে এই নোটিশে তাঁর পক্ষে দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। তাঁকে ভিডিও কনফারেন্স মারফত যাতে জিজ্ঞাসাবাদ করা হয়, সেব্যাপারে কেন্দ্রীয় সংস্থার কাছে আবেদন জানিয়েছেন রাজ্যের এই মন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Malay ghatak do not go at ed office at delhi today