scorecardresearch

বড় খবর

মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা-সহ ৭ জনকে হাজিরার নির্দেশ

এই মামলায় এখনও পর্যন্ত ১৪০ সাক্ষীর বয়ান রেকর্ড করা হয়েছে।

মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা-সহ ৭ জনকে হাজিরার নির্দেশ

মালেগাঁও বিস্ফোরণ মামলায় বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর, প্রসাদ পুরোহিত, সমীর কুলকার্ণি-সহ সমস্ত অভিযুক্তদের ফের হাজির হওয়ার নির্দেশ দিল বিশেষ এনআইএ আদালত। এই মর্মে মঙ্গলবার আদালত জাতীয় তদন্তকারী সংস্থাকে নির্দেশ দিয়েছে, দ্রুত অভিযুক্তদের সমন পাঠানোর জন্য। বৃহস্পতিবারই ফের আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

গত বছরই ২০০৮ সালের বিস্ফোরণ মামলার ট্রায়াল শুরু হয়েছে। তারপর সেটা স্থগিত হয়ে যায় ফেব্রুয়ারি মাসে বিচারকের অবসর গ্রহণের কারণে। মার্চ মাসে লকডাউন ঘোষণা হওয়ার পর নয়া বিচারক নিয়োগ পিছিয়ে যায়। তবে মঙ্গলবার বিশেষ বিচারক পি আর সিত্রে সরকারি কৌঁসুলিকে ট্রায়াল শুরু করার নির্দেশ দিয়েছেন। এবং এনআইএকে অভিযুক্তদের সমন পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন গুজরাত সরকারের উপর চরম ক্ষুব্ধ, তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

কিন্তু সরকারি কৌঁসুলি অবিনাশ রাসাল আদালতকে জানিয়েছেন, সাক্ষীরা সবাই নাসিক বা মুম্বইয়ে থাকেন। কোভিড পরিস্থিতিতে সবাইকে সমন পাঠিয়ে আদালতে হাজির হওয়ার জন্য বলা একটু সমস্যার। তিনি আদালতের কাছে সময় চেয়ে আর্জি জানান। এই মামলায় এখনও পর্যন্ত ১৪০ সাক্ষীর বয়ান রেকর্ড করা হয়েছে। অধিকাংশই বিস্ফোরণে আহত হয়েছিলেন। বিস্ফোরণে ৬ জনের মৃত্যু হয় এবং ১০০ জনের মতো গুরুতর আহত হন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Malegaon blast court asks all accused to appear for trial