scorecardresearch

বড় খবর

‘মোদী সব কথা শুনেছেন, কিন্তু আশ্বস্ত করেননি’

”উনি আমাদের সব কথা নোট করেছেন, তবে কোনও আশ্বস্ত করেননি”।

narendra modi mamata banerjee
অলঙ্করণ- অভিজিত বিশ্বাস

করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কোনও আশ্বাস মেলেনি বলে দাবি করলেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। অবিলম্বে আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ করা হোক, ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রীর কাছে এমন দাবি জানালেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। বৈঠক শেষে নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ”আমি, মহারাষ্ট্র, তেলঙ্গানা জানিয়েছি যে অবিলম্বে আন্তর্জাতিক বিমান বন্ধ করুন। যত সমস্য়া তো বাইরে থেকে আসছে”। উল্লেখ্য়, কলকাতায় দুই করোনা আক্রান্তই বিদেশ থেকে ফিরেছেন সদ্য়। মমতা আরও বলেন, ”উনি আমাদের সব কথা নোট করেছেন, তবে কোনও আশ্বস্ত করেননি”।

মোদীর সঙ্গে বৈঠক শেষে মমতা আরও বলেন, ”আরও ৭টি ল্য়াবের কথা বলেছি। টেস্টিং কিটসের কথা বলেছি। আমরা জানিয়েছি ৫.৬৩ লক্ষ মানুষকে স্ক্রিনিং করেছি। ৫৭ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাংলায় ২ জন আক্রান্ত।  ১৮ হাজার ৭০০ জন বাড়িতে আইসোলেশনে রয়েছেন। ৮৮টি স্য়াম্পেল টেস্ট করা হয়েছে। আমরা যা যা পদক্ষেপ করছি, তা জানিয়েছি”।

আরও পড়ুন: করোনায় ২ টাকার চাল এবার বিনামূল্য়ে, ঘোষণা মমতার

মমতা আরও বলেন, ”আমরা আর্জি জানিয়েছি, যাঁরা বিদেশ থেকে এসেছেন, কিন্তু এদিক ওদিক ঘুরে বেড়াচ্ছেন, তাহলে বলপূর্বক ব্য়বস্থা নেওয়া হতে পারে, আমাদের সকলের দায়িত্ব নেওয়া উচিত”। মুখ্য়মন্ত্রী আরও বলেন, ”অসংগঠিত ক্ষেত্রে যে সমস্য়া তা জানিয়েছি”।

বৈঠক শেষে রাজ্য়বাসীর উদ্দেশে মুখ্য়মন্ত্রী বলেন, ”দয়া করে জমায়েত করবেন না। প্রয়োজন না হলে বাড়ি থেকে বেরোবেন না। হাত জোড় করে অনুরোধ করছি ধর্মীয় স্থানগুলোতে জমায়েত করবেন না। বাজারে গেলেও সাবধানতা মেনে চলুন। নিজের সুরক্ষা নিজে নিন”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee pm narendra modi video conference coronavirus latest update