scorecardresearch

করোনায় ২ টাকার চাল এবার বিনামূল্য়ে, ঘোষণা মমতার

জরুরি পরিষেবায় যুক্ত যে সকল কর্মী নিরন্তর কাজ করছেন এই পরিস্থিতিতে, তাঁদের পুজোর পর বিশেষ ছুটি দেওয়া হবে বলে জানালেন মমতা।

mamata, মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

করোনা পরিস্থিতিতে বঙ্গবাসীর জন্য় বড় সিদ্ধান্ত নিল মমতা সরকার। ২ টাকা করে যাঁরা চাল পেতেন, তাঁদের এবার থেকে বিনামূল্য়ে দেওয়া হবে। শুক্রবার নবান্নে একথা ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। পাশাপাশি জরুরি পরিষেবায় যুক্ত যে সকল কর্মী নিরন্তর কাজ করছেন এই পরিস্থিতিতে, তাঁদের পুজোর পর বিশেষ ছুটি দেওয়া হবে বলে জানালেন মমতা। একইসঙ্গে বেসরকারি কর্মীদের হাজিরা ৫০ শতাংশ করার পরামর্শ দিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী।

করোনায় মমতার একগুচ্ছ ঘোষণা

* ৭ কোটি ৮৫ লক্ষ মানুষ ২টাকা করে চাল বিনামূল্য়ে পাবেন আগামী ৬ মাস পর্যন্ত।

*বেসরকারি কর্মীদের হাজিরা ৫০ শতাংশ করার পরামর্শ, কর্মীদের কাজের সময় কাটছাঁট করা হোক।

* জরুরি পরিষেবায় যুক্ত রয়েছেন এমন কর্মীদের জন্য় পুজোর পর বিশেষ ছুটির ব্য়বস্থা।

* করোনায় সাহায্য়ের জন্য় স্টেট ইমার্জেন্সি রিলিফ ফান্ড তৈরি করা হচ্ছে।

আরও পড়ুন: করোনায় বাংলায় দোকান-বাজার খোলা থাকবে, গুজব রটালে কড়া ব্য়বস্থা: মমতা

coronavirus, করোনা ভাইরাস, করোনা, করোনাভাইরাস, mamata banerjee, মমতা বন্দ্য়োপাধ্য়ায়, মমতা, করোনা, মমতার বড় ঘোষণা, ২ টাকা করে চাল ফ্রি, মমতার করোনাভাইরাস, করোনা, কলকাতায় করোনা আক্রান্ত, latest coronavirus update, করোনাতঙ্ক,coronavirus news, medinipur medical college, medinipur coronavirus latest news, coronavirus kolkata, coronavirus west bengal, corona news, kolkata corona virus uodates কলকাতায় করোনা আক্রান্ত তরুণ, বেলেঘাটা আইডি, করোনায় আক্রান্ত আমলা পুত্র
অলঙ্করণ: অভিজিত বিশ্বাস।

আরও পড়ুন: করোনায় ‘সবিনয়ে’ মাস্কের বিকল্প বাতলালেন মমতা

উল্লেখ্য়, দেশের অন্য়ান্য় প্রান্তের মতো পশ্চিমবঙ্গেও করোনাভাইরাস নিয়ে উদ্বেগ বাড়ছে। এ রাজ্য়ে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ২। এই পরিস্থিতিতে আজ বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন মমতা। অন্য়দিকে, মোদীর ডাকা ‘জনতা কার্ফু’ প্রসঙ্গে এদিন মমতা বলেন, ”এটা মানুষের সিদ্ধান্ত, তাঁরাই নেবেন”।

পাশাপাশি এদিন মুখ্য়মন্ত্রী বলেন, ”কলকাতায় এখনও বিদেশ থেকে বিমান আসছে। কত সামলাব! যাঁরা ফিরছেন, তাঁদের বলছি, অনেকে গুরুত্ব সহকারে বিষয়টি নিচ্ছেন না, কেউ হোম আইসোলেনেশনে থাকতেই পারেন। কিন্তু জরুরি পরিস্থিতি ছাড়া বাইরে বেরোবেন না”।

অন্য়দিকে, কোয়ারেন্টাইন নিয়ে এদিন মুখ্য়মন্ত্রী বলেন, ”এটা জেল নয় কিন্তু। নিজের হোমের মতো থাকাটাই হল কোয়ারেন্টাইন। সুস্থ রাখার জন্য়ই এই ব্য়বস্থা”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee coronavirus latest update west bengal