বড় খবর

বিধায়কদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মমতা

দলীয় বিধায়কদের সঙ্গে এই প্রথমবার মিলিত হতে চলেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

Mamata Banerjee, Narada Case, CBI, Supreme Court
নারদ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ মমতা বন্দ্যোপাধ্যায়

নিবনির্বাচিত বিধায়কদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আগামী ৫ জুন তৃণমূল ভবনে এই বৈঠক হওয়ার কথা। জানা গিয়েছে, ওই বৈঠকে দলের সাংসদরাও হাজির থাকবেন। বৈঠকে সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হবে। পাশাপাশি রাজ্যের সার্বিক উন্নয়ন নিয়েও আলোচনা হতে পারে।

দলীয় বিধায়কদের সঙ্গে এই প্রথমবার মিলিত হতে চলেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, ইতিমধ্য়ে সমস্ত বিধায়ককে আগমী রবিবার তৃণমূল ভবনের ওই বৈঠকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রেকর্ড সংখ্যক আসন নিয়ে তৃতীয়বারের জন্য রাজ্যে ক্ষমতার মসনদে বসেছে তৃণমূল কংগ্রেস। অনেক নতুন মুখ বিধায়ক হিসাবে জয়ী হয়েছেন। দলের নেতৃত্বে থাকলেও তাঁরা প্রথমবার বিধায়ক হওয়ায় অনেক বিষয়ই তাঁদের অজানা। তাঁদেরও পাঠ দেওয়া হতে পারে।

আরও পড়ুনCyclone Yaas: মোদীর সঙ্গে সাক্ষাতেও অপেক্ষা করতে হল মমতাকে, ক্ষুব্ধ নবান্ন

এবারে বিধানসভায় বিরোধী দল বিজেপি। কংগ্রেস বা বামেদের কোনও চিহ্ন থাকছে না বিধানসভায়। সূত্রের খবর, বিধানসভায় তৃণমূল কংগ্রেসের কী ভূমিকা থাকবে তা নিয়েও নেত্রী নির্দেশ দিতে পারেন। ৫ জুনের বৈঠকে সাংগঠনিক দিক নিয়ে আলোচনা হবে।

রাজ্যে বিরোধী দল হিসাবে এবার স্থানীয় প্রশাসনিক নির্বাচনেও মূলত বিজেপির বিরুদ্ধেই লড়তে হবে তৃণমূল কংগ্রেসকে। রাজ্যের অধিকাংশ পুরসভায় দীর্ঘ দিন ধরে নির্বাচন হয়নি। পুরপ্রশাসক বা প্রশাসকমন্ডলী নিয়োগ করে পুরসভাগুলো পরিচালনা করা হচ্ছে। এবার সেই সব পুরসভায় নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। তার জন্যও প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হতে পারে এই বৈঠকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee will hold meeting with tmc mlas on 5th june

Next Story
Cyclone Yaas: মোদীর সঙ্গে সাক্ষাতেও অপেক্ষা করতে হল মমতাকে, ক্ষুব্ধ নবান্নCyclone Yaas, PM Narendra Modi, Mamata Banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com