বড় খবর

Cyclone Yaas: মোদীর সঙ্গে সাক্ষাতেও অপেক্ষা করতে হল মমতাকে, ক্ষুব্ধ নবান্ন

Cyclone Yaas: কলাইকুণ্ডায় গিয়ে মোদীর সঙ্গে সাক্ষাৎ করে রাজ্যের ক্ষয়ক্ষতির রিপোর্ট তুলে দেন মমতা। কিন্তু তাতেও হল একপ্রস্থ নাটক।

Cyclone Yaas, PM Narendra Modi, Mamata Banerjee
নবান্নে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় পেয়েছেন।

শুক্রবার ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শনে রাজ্যে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলাইকুণ্ডায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পর্যালোচনা বৈঠক করার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু সেই বৈঠকে থাকবেন না বলে আগেই জানান মমতা। শুভেন্দু অধিকারী সেই বৈঠকে থাকবেন বলেই কিছুটা অসন্তুষ্ট হয়ে বৈঠকে না থাকার সিদ্ধান্ত নেন মমতা, এমনটাই সূত্রের খবর। এদিন কলাইকুণ্ডায় গিয়ে মোদীর সঙ্গে সাক্ষাৎ করে রাজ্যের ক্ষয়ক্ষতির রিপোর্ট তুলে দেন মমতা। কিন্তু তাতেও হল একপ্রস্থ নাটক।

নবান্ন সূত্রে খবর, সাগর থেকে প্রধানমন্ত্রীর দফতরের আধিকারিককে মেসেজ করেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্য়োপাধ্যায়। তিনি লেখেন, দিঘায় মুখ্যমন্ত্রীর পর্যালোচনা বৈঠক রয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা সাক্ষাতের জন্য সময় চাই। দেখা করেই চলে আসবেন মুখ্যমন্ত্রী। মুখ্যসচিবের সেই প্রস্তাবে সায়ও দেয় পিএমও। কিন্তু গোল বাধে মুখ্যমন্ত্রী কলাইকুণ্ডা যাওয়ার পর।

আরও পড়ুন ‘দুয়ারে ত্রাণ’ নিয়ে রাজ্যের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ দিলীপের

কলাইকুণ্ডায় পৌঁছানোর পর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান মুখ্যমন্ত্রী। কিন্তু তখন তাঁকে বলা হয় প্রধানমন্ত্রী একটি বৈঠকে রয়েছেন, শেষ না করে আসতে পারবেন না। নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী বলেন, ‘এক মিনিটের জন্য দরকার’। এরপর মুখ্যসচিবকে নিয়ে প্রধানমন্ত্রীর ঘরে ঢুকে পড়েন মমতা। প্রধানমন্ত্রীকে তিনি বলেন, “এটা আমাদের ক্ষতির খতিয়ান, দেখে নেবেন।” রিপোর্ট দিয়ে ঘরে থেকে বেরিয়ে যান মমতা। সেইসময় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়, শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরি।

আরও পড়ুন দেশে করোনা সঙ্কটের জন্য একমাত্র দায়ী কেন্দ্র, মোদীকে ‘ইভেন্ট ম্যানেজার’ বলে কটাক্ষ রাহুলের

এই বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে নবান্ন। এক মিনিটের জন্য দেখা করতে চাওয়া হয়েছিল, তাও অপেক্ষা করতে বলায় ক্ষুব্ধ নবান্ন। এদিকে, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে না থাকায় রাজ্যপাল, শুভেন্দু অধিকারী থেকে শুরু করে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা-সহ বহু বিজেপি নেতা মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেছেন। শুভেন্দু টুইটে লিখেছেন, “যুক্তরাষ্ট্রীয় কাঠামোর জন্য এটা একটা কালো দিন। বাংলার মানুষের দুর্ভোগের প্রতি মুখ্যমন্ত্রী কতটা অসংবেদনশীল তা ফের দেখিয়ে দিলেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cyclone yaas mamata banerjee told to wait for pm modi as she wants meet him for a minute

Next Story
Cyclone Yaas: ‘দুয়ারে ত্রাণ’ নিয়ে রাজ্যের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ দিলীপেরSuvendu won’t contest, someone else will defeat Mamata now, says Dilip Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com