scorecardresearch

বড় খবর

নাশকতা নাকি দুর্ঘটনা! চলন্ত অটোরিকশায় বিস্ফোরণের ঘটনা প্রসঙ্গে মুখ খুললো পুলিস

শনিবার একটি চলন্ত অটোতে বিস্ফোরণ ঘটে।

নাশকতা নাকি দুর্ঘটনা! চলন্ত অটোরিকশায় বিস্ফোরণের ঘটনা প্রসঙ্গে মুখ খুললো পুলিস
শনিবার একটি অটোতে বিস্ফোরণ ঘটে

ব্যাঙ্গালুরুতে একটি চলন্ত অটোরিকশায় বিস্ফোরণের ঘটনার একদিন পর কর্ণাটকের ডিরেক্টর জেনারেল অফ পুলিস প্রবীণ সুদ রবিবার বলেছেন এটি কোন সাধারণ দুর্ঘটনা নয়, এটা নাশকতা!

ডিজিপি এক টুইট বার্তায় বলেছেন পুলিশ প্রাথমিক তদন্তে নিশ্চিত গতকাল চলন্ত অটোরিকশায় বিস্ফোরণের ঘটনা কোন আকস্মিক নয়, প্ল্যান করে আগের দিন চলন্ত অটোরিকশায় বিস্ফোরণ ঘটানো হয়। ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদী কর্মকাণ্ডের যোগসূত্র মিলেছে। কর্ণাটক রাজ্য পুলিস, কেন্দ্রীয় সংস্থাগুলি একসঙ্গে ঘটনার পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত শুরু করছে।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্রও বলেছেন যে রাজ্য পুলিস ম্যাঙ্গালুরু অটোরিকশা বিস্ফোরণের ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু করেছে। এটি নাশকতার ঘটনা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কেন্দ্রীয় তদন্ত দলও রাজ্য পুলিশের সঙ্গে তদন্তে হাত মেলাবে।

আরও পড়ুন: [ গর্ভবতী পথকুকুরকে পিটিয়ে মেরে উল্লাস! হাড়হিম করা ভিডিও দেখে চোখে জল নেটপাড়ার ]

শনিবার একটি অটোতে বিস্ফোরণ ঘটে

শনিবার একটি চলন্ত অটোরিকশায় বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় অটোর চালক ও এক যাত্রী গুরুতর আহত হয়েছেন। অটোচালক ঘটনা প্রসঙ্গে বলেন, ‘যাত্রীর ব্যাগে এমন কিছু ছিল যা্তে আগুন ধরে যায় এবং বিস্ফোরণের ঘটনা ঘটে’। ইতিমধ্যে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে খতিয়ে দেখার কাজ করছে পুলিশ। সিসিটিভি ফুটেজে  দেখা গেছে একটি ভবনের কাছে অটোটি থামার পরেই প্রবল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এর আগে, পুলিস বিস্ফোরণের কথা অস্বীকার করে এবং এক বিবৃতি জারি করে বলে অটোরিকশাটিতে আগুন লেগেছে এবং আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। ঘটনার কারণ জানতে ইতিমধ্যেই ফরেনসিক দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এখন পুলিশ নিশ্চিত করেছে যে বিস্ফোরণটি নেহাত দুর্ঘটনা নয় বরং এর পিছনে সন্ত্রাসবাদী কর্মকাণ্ড জড়িত থাকতে পারে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mangaluru autorickshaw blast not accidental but act of terror says karnataka dgp