বড় খবর

মুখ্যমন্ত্রীকেও ছাড়েননি পুলিশ অফিসার বৃন্দা, সিস্টেমে বদল আনতে নামছেন রাজনীতিতে

মাদক পাচারচক্রের চাঁইকে আদালত মুক্তি দেওয়ার প্রতিবাদে ফিরিয়ে দেন মুখ্যমন্ত্রীর হাত থেকে পাওয়া সাহসিকতার পুরস্কার।

Thounaojam Brinda
ব্রিন্দা হলেন মণিপুরের প্রথম নারকোটিক্স বিভাগের অফিসার যিনি সাহসিকতার জন্য পুরস্কার পেয়েছেন।

যাকে বলে, রূপে লক্ষ্মী গুণে সরস্বতী। সোশ্যাল মিডিয়ার দৌলতে মণিপুরের আইপিএস থাওনাওজাম বৃন্দা সর্বজনবিদিত। পুলিশ মহলে বেশ নামডাক তাঁর। যেমন সুন্দরী, তেমনই তাঁর কাজও প্রশংসার দাবি রাখে। বৃন্দা এবার জীবনের নয়া ইনিংস শুরু করতে চলেছেন বলে খবর। বিয়ে নয়, বরং রাজনীতিতে পা রাখতে চলেছেন তিনি।

শোনা যাচ্ছে, অতিরিক্ত পুলিশ সুপার এবার বিজেপিতে যোগ দিতে চলেছেন। তারপর মণিপুরের বিধানসভা নির্বাচনে লড়তে পারেন তিনি। এখনও অবশ্য দলে যোগ দেওয়া নিয়ে মুখে কুলুপ তাঁর। কারণ, এখনও সরকারিভাবে ইস্তফা দেননি তিনি। তিনি বলেছেন, বর্তমান সিস্টেমকে বদলাতেই তিনি রাজনীতিতে পা রাখছেন। যুব সমাজ এবং দুস্থ-গরিবদের উন্নতির জন্য কাজ করতে চান তিনি।

বৃন্দা বলেছেন, রাজনৈতিক হস্তক্ষেপের কারণে নিজের কর্তব্য থেকে সরে আসব না। রবিবার বৃন্দা বাড়ির কাছে ওয়াইস্খুল জন্মস্থানে তাঁর সমর্থনে একটি সভাকে ঘিরে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ সেটি বন্ধ করে দেয়। কারণ বৃন্দা পুলিশকে সভার অনুমতির প্রয়োজনীয় নথি দেখাতে পারেননি।

প্রসঙ্গত, বৃন্দা হলেন মণিপুরের প্রথম নারকোটিক্স বিভাগের অফিসার যিনি সাহসিকতার জন্য পুরস্কার পেয়েছেন। মণিপুরের মুখ্যমন্ত্রীর পুলিশ মেডেল পেয়েছিলেন ভারতের ৭১তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে।

আরও পড়ুন প্রভাবশালীদের হয়ে কথা বলবেন না, আরিয়ান-কাণ্ডে সাফ জানালেন ওয়েইসি

কিন্তু ২০১৮ সালে বিশেষ নারকোটিক্স আদালত প্রাক্তন এডিসি চেয়ারম্যান লুখোসেই জৌ এবং আরও ছয়জনকে মাদক কাণ্ডে বেকসুর খালাস করার প্রতিবাদে সেই পুরস্কার ফেরত দিয়ে দেন বৃন্দা। সেই বছর বিরাট মাদক পাচারচক্রের হদিশ পেয়ে লুখোসেই-সহ সাতজনকে গ্রেফতার করেন এই আইপিএস অফিসার। হানা দিয়ে যে মাদক বাজেয়াপ্ত হয়েছিল তার বাজারমূল্য ছিল ২৭ কোটি টাকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Manipur cop th brinda to contest manipur assembly polls

Next Story
পেনশনে বাধ্যতামূলক আধার, এ নিয়ে কী বলল সুপ্রিম কোর্ট?Aadhaar update history can now be downloaded online
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com