বড় খবর

১ মে থেকে একাধিক রাজ্য চালু হচ্ছে না টিকাকরণ, ভ্যাকসিন চেয়ে কেন্দ্রকে চিঠি বাংলার

১ মে টিকাকরণ শুরুর আগে কেন্দ্রের কাছে ৩ কোটি টিকা চেয়ে পাঠাল রাজ্য সরকার। ১ কোটি মানুষের টিকাকরণের জন্য ২ কোটি ডোজ বরাত দেওয়া হয়েছে।

ফাইল ছবি।

পয়লা মে থেকে ১৮ বছরের উর্ধ্বের ব্যক্তিদের ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করা হলেও একাধিক রাজ্যে তৈরি হয়েছে অনিশ্চয়তা। পর্যাপ্ত ভ্যাকসিন না থাকার কারণে টিকাকরণের কাজ এখনই শুরু করা যাবে না বলেই জানান হয়েছে দেশের একাধিক রাজ্যের তরফে।

দিল্লিতে সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, বর্তমানে তাদের কাছে ভ্যাকসিন নেই। ইতিমধ্যেই ভ্যাকসিন সংস্থাগুলির কাছে ডোজের জন্য অনুরোধ করেছে তারা। অন্যদিকে, মুম্বইয়ে পর্যাপ্ত ভ্যাকসিন না থাকার কারণে আপাতত টিকাকরণ শুরু হচ্ছে না সেখানে। পর্যাপ্ত স্টক আসার পরই ভ্যাকসিনেশন শুরু হবে। একই অবস্থা মোদী-শাহ রাজ্য গুজরাটেও।

আরও পড়ুন, মৃত্যু পেরোল ২ লক্ষ, বিশ্বের মধ্যে ভারতে মৃত্যুহার সর্বনিম্ম, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

এদিকে, ১ মে টিকাকরণ শুরুর আগে কেন্দ্রের কাছে ৩ কোটি টিকা চেয়ে পাঠাল রাজ্য সরকার। ১ কোটি মানুষের টিকাকরণের জন্য ২ কোটি ডোজ বরাত দেওয়া হয়েছে। বেসরকারি পরিকাঠামোয় ৫০ লক্ষ মানুষকে টিকা দেওয়ার জন্য ১ লক্ষ টিকা কিনতে চায় সরকার।

পাঞ্জাব, তামিলনাড়ু, বিহারেও এখনই শুরু হচ্ছে না টিকাকরণ। পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী বলবীর সিন্ধু জানিয়েছেন, এখনই নতুন করে কোভিড টিকা দিতে পারবে না সরকার। ১০ লক্ষ ভ্যাকসিন এলেই ফের টিকাকরণ প্রক্রিয়া চালু করবে পাঞ্জাব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Many states say cant open vaccination on may 1 bengal placed 3 crore vaccine order

Next Story
মৃত্যু পেরোল ২ লক্ষ, বিশ্বের মধ্যে ভারতে মৃত্যুহার সর্বনিম্ম, জানালেন স্বাস্থ্যমন্ত্রীcorona death, covid-19 death, covid death, death
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com