বড় খবর

ঝাড়খণ্ডে রেললাইন ওড়াল মাওবাদারী

ঝাড়খণ্ডের গিরিডি জেলায় রেল লাইন ওড়ালো মাওবাদীরা। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধেয়। যদিও ওই হামলায় হতাহতের কোনও খবর মেলেনি, বেশ কিছু সময় বন্ধ ছিল ট্রেন চলাচল।

maoist, মাওবাদী
ঝাড়খণ্ডের গিরিডি জেলায় রেল লাইন ওড়ালো মাওবাদীরা। প্রতীকী ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

আবারও মাওবাদী হামলার সাক্ষী হল দেশ। ঝাড়খণ্ডের গিরিডি জেলায় রেল লাইন ওড়ালো মাওবাদীরা। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধেয়। যদিও ওই হামলায় হতাহতের কোনও খবর মেলেনি। মাওবাদীদের হামলার জেরে এই এলাকায় বিপর্যস্ত হয়েছে রেল পরিষেবা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, চৌধুরিবাঁধ ও চিংডু রেল স্টেশনের কাছে আপ ও ডাউন লাইন বিস্ফোরণে উড়ে গিয়েছে।

সরকারি সূত্রে জানা গিয়েছে যে, ২০১৩ সালে পাকুড়ের পুলিশ সুপার অমরজিৎ বালিহারের হত্যা মামলায় দুই মাওবাদীকে সম্প্রতি মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছে আদালত। তারই প্রতিবাদে এই এলাকায় ৪৮ ঘণ্টার বনধ ডাকে মাওবাদীরা। বনধের জেরেই রেললাইন ওড়ায় তারা। অন্যান্য উত্তেজনাপ্রবণ এলাকায় ইতিমধ্যেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সে রাজ্যের সব জেলায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: নয়াদিল্লির পাঁচতারা হোটেলের বাইরে বন্দুকধারী!

এ ঘটনা প্রসঙ্গে বাগোদরের এসডিপিও বিনোদ কুমার মাহাতো বলেন, “প্রচুর বাহিনী মোতায়েন করা হয়েছে। রেল কর্তৃপক্ষও ভাল কাজ করেছেন। কয়েক ঘণ্টার মধ্যেই রেললাইন সারানো হয়েছে। রেল পরিষেবা স্বাভাবিক করা হয়েছে।”

অন্যদিকে, এ ঘটনার জেরে সোমবার রাতে আটটি এক্সপ্রেস ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে গিয়েছিল। বিস্ফোরণের জেরে ১৩টি ট্রেনের গতিপথ ঘুরিয়ে দেওয়া হয়। এ প্রসঙ্গে ধানবাদ রেল শাখার ডিআরএম অনিল কুমার মিশ্র বলেন, “আপ ও ডাউন মিলিয়ে কমপক্ষে মোট ১৩টি এক্সপ্রেস ট্রেনের গতিপথ ঘোরানো হয়েছে। ভোর ৩টে ৪০ মিনিট নাগাদ রেললাইন সারানো হয়। রেল পরিষেবা স্বাভাবিক করা হয়েছে।” এদিন এ ঘটনার জেরে চম্বল এক্সপ্রেস, গঙ্গা-দামোদর এক্সপ্রেস, হাতিয়া-পাটনা এক্সপ্রেস, পুরী এক্সপ্রেস, হাওড়া-কালকা মেল চলাচলে সমস্যা হয়।

Read the full story here in English

Web Title: Maoists blow up railway track in jharkhand

Next Story
শবরীমালাগামী গাড়ি থামিয়ে মহিলাদের খোঁজ, বরদাস্ত নয়, জানিয়ে দিলেন কেরালার মুখ্যমন্ত্রীsabarimala
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com