scorecardresearch

বড় খবর

সংক্রমণ বাড়তেই বিধিনিষেধে কড়াকড়ি, আবারও দিল্লিতে বাধ্যতামূলক মাস্ক

একই সঙ্গে জনবহুল স্থানে মাস্ক না পরলে দিতে হবে ৫০০ টাকা জরিমানাও।

সংক্রমণ বাড়তেই বিধিনিষেধে কড়াকড়ি, আবারও দিল্লিতে বাধ্যতামূলক মাস্ক
সংক্রমণ বাড়তেই বিধিনিষেধে কড়াকড়ি, আবারও দিল্লিতে বাধ্যতামূলক মাস্ক

আবার পরতেই হবে মাস্ক! করোনা বাড়ছে, চতুর্থ ঢেউ আটকাতে বাধ্যতামূলক করা হল এটি। দেশের সঙ্গে পাল্লা দিয়ে জাতীয় রাজধানীতে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সংখ্যা বাড়তে থাকায় আবারও দিল্লিতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে জনবহুল স্থানে মাস্ক না পরলে দিতে হবে ৫০০ টাকা জরিমানাও।

কোভিডের সংক্রমণ বাড়তে থাকায় এপ্রিলে অনুষ্ঠিত ডিডিএমএর বৈঠকে যে সিদ্ধান্তগুলি নেওয়া হয়েছিল তা বাস্তবায়ন করতে জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লি সরকারের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে “করোনা সংক্রমণ বাড়তে থাকায় জনবহুল স্থানে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক না পরায় ৫০০ টাকা জরিমানা ধার্য করা হবে। তবে ব্যক্তিগত গাড়িতে ভ্রমণে মাস্ক পরা বাধ্যতামূলক নয় বলে জানান হয়েছে। এই নির্দেশ কার্যকর করতে ইতিমধ্যেই তিনটি এনফোর্সমেন্ট টিম গঠন করা হয়েছে”।

আরও পড়ুন: [ বিশ্বে ৯ শতাংশ কমল কোভিডে মৃত্যু, আশার কথা শোনাল WHO]

স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে  বুধবার, জাতীয় রাজধানীতে করোনায় আক্রান্ত হয়ে আটটি মৃত্যুর রেকর্ড করা হয়েছে যা ১৮০ দিনের মধ্যে সর্বোচ্চ। সেই সঙ্গে ইতিবাচক হার বেড়ে হয়েছে এটি ১৭.৮৩ শতাংশ।  স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে একদিনে রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২,১৪৬ জন।  বিশেষজ্ঞরা এবং কর্মকর্তারা বলেছেন যে যাদের মধ্যে সহ-অসুস্থতা রয়েছে তাদের মধ্যে মৃত্যুর ঘটনা সবচেয়ে রেকর্ড করা হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Masks mandatory in delhi as covid cases see uptick rs 500 fine on violators