scorecardresearch

“বিয়ের নামে ধর্মান্তকরণ সমর্থন করি না”, গণ ধর্মান্তকরণ বন্ধ করতে চান রাজনাথ

প্রকারন্তরে ‘লাভ জিহাদ’ আইনকে স্বীকৃতি দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী।

“বিয়ের নামে ধর্মান্তকরণ সমর্থন করি না”, গণ ধর্মান্তকরণ বন্ধ করতে চান রাজনাথ
রাজনাথ সিং

মধ্যপ্রদেশে লাভ জিহাদ বিল পাশ পাওয়ার পরদিনই বিয়ের নামে ধর্মান্তকরণ নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। স্পষ্ট ভাষায় জানালেন, বিয়ের নাম ধর্মান্তকরণকে মোটেও সমর্থন করেন না তিনি। সেইসঙ্গে গণ ধর্মান্তকরণ বন্ধ হওয়া উচিত বলে মত তাঁর। এদিকে, লাভ জিহাদ আইন নিয়ে উদ্বেগ প্রকাশ করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখেছেন শতাধিক প্রাক্তন আমলা। বলেছেন, উত্তরপ্রদেশ হিংসার রাজনীতির কেন্দ্রে পরিণত হয়েছে।

বুধবার সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে রাজনাথ বলেছেন, “আমি জানতে চাই এখনও কেন ধর্মান্তকরণ হয়। গণ ধর্মান্তকরণ বন্ধ হওয়া উচিত। আমি যতদূর জানি, মুসলিমদের মধ্যে কেউ অন্য ধর্মে বিয়ে করতে পারে না। আমি ব্যক্তিগত ভাবে বিয়ের নামে ধর্মান্তকরণের বিরুদ্ধে।” তিনি আরও বলেছেন, “বহুক্ষেত্রে দেখা যায়, ধর্মান্তকরণ জোর করে করা হয়। সাধারণ বিয়ে এবং বিয়ের জন্য ধর্মান্তকরণের মধ্যে অনেক তফাৎ রয়েছে। আমি মনে করি, যে সরকার এই আইন তৈরি করেছে তারা ভেবেচিন্তেই করেছে।”

আরও পড়ুন “উত্তরপ্রদেশ হিংসার রাজনীতির কেন্দ্র!”, যোগীকে চিঠি শতাধিক প্রাক্তন আমলার

একইসঙ্গে, কৃষক আন্দোলন নিয়েও বলেছেন প্রতিরক্ষা মন্ত্রী। বলেছেন, অন্নদাতারা অর্থনীতির মেরুদণ্ড। কিন্তু নকশাল-খালিস্তালি তকমার প্রতিবাদ করে বলেছেন, “কারও বিরুদ্ধে এমন অভিযোগ তোলা উচিত নয়। কৃষকদের এমন তকমা দেওয়া উচিত নয়। আমরা কৃষকদের প্রতি শ্রদ্ধাশীল। আর্থিক মন্দার সময় অন্নদাতারাই মুশকিল আসান করেছে সরকারের। বহুবার সরকারকে বিপদ থেকে বের করেছেন কৃষকরা।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mass conversion should be stopped says rajnath singh