বড় খবর

জঙ্গি নিয়ে ইমরানের ‘অকপট স্বীকারোক্তি’তে সন্তুষ্ট ভারত

মার্কিন মুলুকে গিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান কবুল করেছেন তাঁর দেশের মাটিতে ৩০ থেকে ৪০ হাজার সশস্ত্র জঙ্গি রয়েছে। এদের মধ্যে অনেকেই আফগানিস্থান এবং কাশ্মীরে লড়াই করেছে।

Imran Khan
ইমরান খান
পাকিস্তানের মাটিতে ৩০-৪০ হাজার সশস্ত্র জঙ্গি উপস্থিতির কথা স্বীকার করেই নিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেই স্বীকারোক্তির প্রশংসা করে বৃহস্পতিবার দেশের বিদেশমন্ত্রকের তরফে প্রতিক্রিয়া এল, “জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে অবিলম্বে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিক পাক প্রসাশন”।

ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র রভিশ কুমার এক সাংবাদিক বিবৃতিতে বলেন, “পাক প্রশাসনের তরফে অকপট স্বীকারোক্তি”। বুধবারই মার্কিন মুলুকে গিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান কবুল করেছেন তাঁর দেশের মাটিতে ৩০ থেকে ৪০ হাজার সশস্ত্র জঙ্গি রয়েছে। এদের মধ্যে অনেকেই আফগানিস্থান এবং কাশ্মীরে লড়াই করেছে।

আরও পড়ুন, কুলভূষণের মৃত্যুদণ্ড স্থগিত আন্তর্জাতিক আদালতে

তবে জঙ্গি গোষ্ঠী নিয়ে বিগত ১৫ বছর ধরে ‘মিথ্যে’ বলার দায় ইমরান চাপিয়েছেন প্রাক্তন পাক সরকারের ওপরেই।

বিদেশ মন্ত্রকের তরফে রভিশ কুমার আরও জানিয়েছেন, প্রাক্তন ভারতীয় সেনা আধিকারিক কুলভূষণ যাদবকে ভারতীয় কনসুলারের সঙ্গে দেখা করার অনুমতি আদায়ের জন্য ভারত এবং পাক কর্তৃপক্ষ নিয়মিত যোগাযোগ রাখছে পরস্পরের সঙ্গে।

“আমরা আশা করছি খুব তাড়াতাড়ি অনুমতি পাওয়া যাবে। বিশেষ করে যখন আন্তর্জাতিক ন্যায় বিচার আদালত কূলভূষণের ফাঁসির আদেশে স্থগিতাদেশ জারি করেছে সপ্তাহ খানেক আগেই”, বললেন রভিশ কুমার।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mea praises imran khan claims of militants groups in pakistan

Next Story
দলিত নিয়ে নির্দেশে স্থগিতাদেশ নয়, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট, কেন্দ্রের আবেদন খারিজ শীর্ষ আদালতেসোমবারের দলিত বনধে হিংসায় প্রাণহানি ৯ জনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com