বড় খবর

‘দায়িত্বজ্ঞানহীন ও দুর্ভাগ্যজনক’! রিহানা-গ্রেটা থুনবার্গের টুইটে কটাক্ষ বিদেশ মন্ত্রকের

কৃষক আন্দোলনের সমর্থনে পপস্টার রিহানা ও পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের টুইট নিয়ে সরগরম জাতীয় রাজনীতি।

কৃষক আন্দোলনের সমর্থনে পপস্টার রিহানা ও পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের টুইট নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। মঙ্গলবার রিহানা এবং গ্রেটা থুনবার্গ কৃষকদের পাশে দাঁড়িয়ে টুইট করতেই এবার পাল্টা তোপ দাগল কেন্দ্রীয় বিদেশ মন্ত্রক। বুধবার মন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে কিছু স্বার্থান্বেষী গোষ্ঠী নিজেদের অ্যাজেন্ডা চালানোর জন্য এই ধরনের আন্দোলনগুলিকে ইন্ধন দিচ্ছে।

এদিনই সংসদে কৃষক আন্দোলন নিয়ে আলোচনায় সম্মত হয়েছে সরকার ও বিরোধী পক্ষ। তিনটি কৃষি আইনের সমর্থনে বিদেশ মন্ত্রক জানিয়েছে, এর ফলে বিস্তৃত বাজারের লাভ ওঠাতে পারবেন কৃষকরা। অর্থনৈতিকও পরিবেশগত ভাবে কৃষি সহায়ক এই তিনটি আইন। কিন্তু কম সংখ্যক কৃষক এই আইনের বিরোধিতা করছেন। তবে কেন্দ্রীয় সরকার কৃষকদের সঙ্গে কথা বলতে রাজি আছে বলে জানিয়েছে মন্ত্রক। কৃষকদের আবেগ ও স্বার্থে কোনওভাবে আঘাত করবে না কেন্দ্র।

আরও পড়ুন কৃষকদের সমর্থনে সুর চড়ালেন গ্রেটা থুনবার্গ, পপস্টার রিহানা, ‘তেড়ে এলেন’ কঙ্গনা

এখনও পর্যন্ত কৃষকদের সঙ্গে ১১ রাউন্ড বৈঠক হয়েছে কেন্দ্রীয় মন্ত্রীদের। কিন্তু সমাধান সূত্র এখনও অধরা। এমনকী সরকার কৃষি আইন স্থগিত রাখার কথাও বলেছে আগামী দেড় বছরের জন্য। কৃষক আন্দোলন নিয়ে রিহানা ও গ্রেটা থুনবার্গ টুইট করে সমর্থনের কথা জানাতেই এবার অন্যান্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্বরা সুর চড়িয়েছেন। তারই প্রতিবাদে বিবৃতি দিয়েছে কেন্দ্রীয় বিদেশমন্ত্রক।

Web Title: Mea reacts to rihanna greta tweets sensationalist comments neither accurate nor responsible

Next Story
কৃষক আন্দোলন নিয়ে সংসদে ১৫ ঘণ্টা আলোচনা করবে সরকার ও বিরোধী পক্ষ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com