বড় খবর

ডাইনিবিদ্য়ার চর্চা! বৃদ্ধকে জ্য়ান্ত কবর দেওয়ার অভিযোগ আত্মীয়দেরই বিরুদ্ধে

এ ঘটনায় ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্য়ে ৩ জন ওই বৃদ্ধের আত্মীয় বলে পুলিশ সূত্রে খবর।

crime
প্রতীকী ছবি।

৮০ বছর বয়সী এক বৃদ্ধকে জ্য়ান্ত কবর দেওয়ার অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছে মেঘালয়ে। ডাইনিবিদ্য়ার চর্চা করছিলেন ওই বৃদ্ধ, এমনটাই সন্দেহ করেছেন তাঁর আত্মীয়রাই। সেই সন্দেহের বশেই তাঁকে জ্য়ান্ত কবর দেওয়া হয় বলে অভিযোগ। এ ঘটনায় ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্য়ে ৩ জন ওই বৃদ্ধের আত্মীয় বলে পুলিশ সূত্রে খবর। ধৃতদের ভারতীয় দণ্ডবিধির ৩০২, ৩৪২, ৩৪ ধারায় মামলা রুজু করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মেঘালয়ের পশ্চিম খাসি হিল জেলায়।

নিহত বৃদ্ধের নাম মরিস মারগনার। তিনি নংডিসগন গ্রামের বাসিন্দা। সোমবার কবর খুঁড়ে তাঁর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য় পাঠিয়েছে পুলিশ। পশ্চিম খাসি হিল জেলার পুলিশ সুপার হারবার্ট লিংডো জানিয়েছেন, ”অভিযুক্তরা সন্দেহ করেছেন যে, ওই বৃদ্ধ তাঁর ভাগ্নির উপর ডাইনিবিদ্য়ার চর্চা করছিলেন। বেশ কয়েকদিন ধরে অসুস্থ তাঁর ভাগ্নি”।

আরও পড়ুন: চিত্রকূটে আত্মঘাতী দলিত নাবালিকা, প্রতিবেশীদের বিরুদ্ধে ‘গণধর্ষণে’র অভিযোগ পরিবারের

পুলিশ সুপার আরও জানিয়েছেন, ”বৃদ্ধকে বেঁধে জোর করে কবর দেওয়া হয়েছিল। এ ঘটনা আমাদের জানান গ্রাম প্রধান। এ ঘটনায় যাঁরা জড়িত, তাঁদের সকলকে গ্রেফতার করা হয়েছে”।

এ ঘটনার নিন্দা জানিয়ে মেঘালয়ের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ”সচেতনতা গড়ে তোলা খুবই জরুরি, যে প্রচেষ্টা সরকার করে চলেছে”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Meghalaya 80 year old man buried alive on suspicion of witchcraft eight arrested

Next Story
বিজ্ঞাপন বিতর্ক: গুজরাতে তানিশকের শোরুমে হানা হিন্দুত্ববাদী সমর্থকদের, কর্মীদের ‘গালিগালাজ’tanishq, তানিশক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com