scorecardresearch

বড় খবর

মেঘালয়ের খনি থেকে উদ্ধার দ্বিতীয় দেহ

পূর্ব জয়ন্তিয়া হিলস জেলার ডেপুটি কমিশনার ফ্রেডরিক ডোপও এই খবরে নিশ্চিয়তা দিয়েছেন। তবে, পরবর্তী উদ্ধারকাজ ঠিক কীভাবে এগোবে, সে বিষয়ে তাঁরা জানেন না বলে জানিয়েছেন ডোপ।

মেঘালয়ের খনি থেকে উদ্ধার দ্বিতীয় দেহ
পূর্ব জয়ন্তিয়া পাহাড়ের ওই বেআইনি খনিতে জল ঢুকে পড়ায় আটকে পড়েন ১৫ জন শ্রমিক৷

মেঘালয়ে ধ্বসে পড়া বেআইনি কয়লাখনি থেকে দ্বিতীয় অজ্ঞাত পরিচয় শ্রমিকের মৃতদেহ উদ্ধার হল শনিবার। নৌবাহিনীর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে জানানো হয়েছে, “সংঙ্কীর্ণ খনির ২৮০ ফুট গভীর থেকে মৃতদেহটি উদ্ধার করেছে ভারতীয় নৌসেনার ডাইভিং দল”। পূর্ব জয়ন্তিয়া হিলস জেলার ডেপুটি কমিশনার ফ্রেডরিক ডোপও এই খবরে নিশ্চিয়তা দিয়েছেন। তবে, পরবর্তী উদ্ধারকাজ ঠিক কীভাবে এগোবে, সে বিষয়ে তাঁরা জানেন না বলে জানিয়েছেন ডোপ। এরআগে ১৭জানুয়ারি প্রথম মৃতদেহটি উদ্ধার করা হয়েছিল প্রায় ২১০ ফুট নীচ থেকে।

আরও পড়ুন- প্রজাতন্ত্র দিবসে উপত্যকায় জঙ্গি নিকেশ সেনার

উল্লেখ্য, গত বছর ১২ ডিসেম্বর মেঘালয়ের পূর্ব জয়ন্তিয়া পাহাড়ের ওই বেআইনি খনিতে জল ঢুকে পড়ায় আটকে পড়েন ১৫ জন শ্রমিক৷ দীর্ঘ সময় পেরিয়ে গেলেও খনিতে আটকে পড়া শ্রমিকদের কোনও হদিশ না মেলায় প্রশাসনের উপর বাড়তে থাকে ক্ষোভ৷ উদ্ধারকার্যের গতি নিয়ে মেঘালয় সরকারকে ভর্ৎসনা করে দেশের শীর্ষ আদালত। এরপরই সেনার পাশাপাশি উদ্ধারকার্যে সাহায্য করার জন্য হায়দরাবাদের ন্যাশনাল জিওগ্রাফিকাল ইন্সটিটিউট, রুরকির ন্যাশনাল ইন্সটিটিউট অব হাইড্রোলজি সহ পাঁচটি প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ দল ইতিমধ্যে পৌঁছে গিয়েছেন ঘটনাস্থলে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Meghalaya mine tragedy second body recovered from 280 feet