scorecardresearch

বড় খবর

#MeToo: এবার খোলা চিঠি লিখে অভিযোগ অস্বীকার বরুণ গ্রোভারের

অভিযোগ ওঠার সময়ই সরব হয়ে ওই কমেডিয়ান জানিয়েছিলেন যে, এসব ভিত্তিহীন। তাঁর সম্মানহানির জন্যই এসব করা হচ্ছে বলেও দাবি করেছিলেন তিনি।

#MeToo: এবার খোলা চিঠি লিখে অভিযোগ অস্বীকার বরুণ গ্রোভারের
যৌন হেনস্থার অভিযোগ প্রসঙ্গে এক খোলা চিঠি লিখলেন বরুণ গ্রোভার। ছবি:ইন্ডিয়ান এক্সপ্রেস।

হ্যাশট্যাগ ‘মি টু’ আন্দোলনের জেরে অভিযুক্তদের তালিকায় কয়েকদিন আগেই নাম উঠেছিল লেখক-গীতিকার-কমেডিয়ান বরুণ গ্রোভারের। ২০০১ সালে বারাণসীতে আইটি-বিএইচইউ-তে পড়ার সময় এক সহপাঠীকে ‘টাচ’ করেছিলেন বলে অভিযোগ উঠেছে বরুণের বিরুদ্ধে। যে অভিযোগ ওঠার সময়ই সরব হয়ে ওই কমেডিয়ান জানিয়েছিলেন যে, এসব ভিত্তিহীন। তাঁর সম্মানহানির জন্যই এসব করা হচ্ছে বলেও দাবি করেছিলেন তিনি। এবার আরও একবার সেই বিতর্কে যবনিকা পতন ঘটাতে আসরে নামলেন বরুণ। এবং এ নিয়ে খোলা চিঠি লিখলেন তিনি।

যৌন হেনস্থার অভিযোগ প্রসঙ্গে এক খোলা চিঠি লিখে বরুণ জানিয়েছেন যে, বিশ্ববিদ্যালয়ে তাঁর সঙ্গে ৩৬ জন মহিলা পড়তেন। যাঁদের মধ্যে চারজন নাটকের দলের ছিলেন। বরুণের মতে, ওই চার মহিলা এ অভিযোগ শুধু উড়িয়েই দেননি, বরং তাঁরা এও জানিয়েছেন যে, বাকি ৩২ জন মহিলার সঙ্গেও এমন কোনও ঘটনা ঘটেনি। সব মহিলারাই এ ধরনের অভিযোগ উড়িয়ে দিয়েছেন বলে জানিয়েছেন বরুণ।

আরও পড়ুন: বিনতা নন্দার বিরুদ্ধে এক টাকার মামলা দায়ের আলোক নাথের

‘দ্য সেক্রেড গেমস’-এর কাহিনীকার লিখেছেন যে, তিনি মি টু মুভমেন্টকে সমর্থন জানান। তিনি আরও বলেছেন যে, পুরুষরা যখন অভিযুক্ত হন, তাঁদের কোনও দাম দেওয়া হয় না। চরিত্র নিয়ে তীক্ষ্ণ গুজবেরও শিকার হচ্ছেন মহিলারা। তবে তাঁর সঙ্গে হওয়া এধরনের অসঙ্গতিমূলক ঘটনা যে এই আন্দোলনের বৃহত্তর সাফল্যের উপর খুব একটা প্রভাব ফেলবে না, তাও উল্লেখ করেছেন বরুণ।

Read the full story here in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Metoo varun grover writes an open letter claims innocence