scorecardresearch

বড় খবর

পাখির চোখ ২০২৪ লোকসভা নির্বাচন, প্রান্তিক মানুষদের উন্নয়ন যজ্ঞে সামিল করার নির্দেশ মোদীর

সূত্রের খবর, দলের নেতা-কর্মীদের “অতি আত্মবিশ্বাস” প্রসঙ্গে সতর্ক করেছেন মোদী।

পাখির চোখ ২০২৪ লোকসভা নির্বাচন, প্রান্তিক মানুষদের উন্নয়ন যজ্ঞে সামিল করার নির্দেশ মোদীর

চলতি বছরই নয় রাজ্যে নির্বাচন সেই সঙ্গে ২০২৪-এই লোকসভা নির্বাচন, তার আগেই দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বড় বার্তা মোদীর। ২০২৪ লোকসভা নির্বাচনকেই পাখির চোখ করতে চায় বিজেপি। তার আগেই মোদী মঙ্গলবার দলের সদস্যদের নির্বাচনে জয়লাভের স্বপ্নে বিভোর না থেকে প্রান্তিক মানুষদের কাছে দলের নেতাদের পৌঁছানোর বার্তা দিয়েছেন। মোদী বলেছেন, আমাদের দলকে যারা সমর্থন করেন না, তেমন মানুষের কাছেও আমাদের পৌঁছাতে হবে। সংখ্যালঘু সম্প্রদায় সহ সমাজের প্রতিটি স্তরের মানুষের কাছে পৌঁছানোর বিরাট বার্তা দিলেন মোদী।

সূত্রের খবর মোদী কর্মীদের ভোট পাওয়ার আশা না করেই সংখ্যালঘু মানুষের কাছে পৌঁছে তাদের সুবিধা-অসুবিধার কথা শুনতে দলীয় নেতাদের নির্দেশ দিয়েছেন। সূত্রের মতে, “এই আহ্বানটি মূলত সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে আস্থা জাগানোর এক বড় প্রচেষ্টা”

২০২২ সালের জুলাইয়ে হায়দরাবাদে বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। সেই বৈঠকেও ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী মোদী দলের নেতাদের প্রান্তিক মানুষের কাছে পৌঁছানোর আর্জি জানান দলীয় কর্মীদের উদ্দেশ্যে। আর সেই দাওয়াতেই একাধিক রাজ্যে বিজেপির সাফল্যের ছবিও ধরা পড়েছে।  

মোদীর এদিনের ভাষণ সম্পর্কে মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাভিস বলেছেন “প্রধানমন্ত্রী বলেছেন যে আমাদের সংবেদনশীলভাবে সমাজের সমস্ত অংশের কাছে পৌঁছাতে হবে। তিনি বলেন, এটা করতে গিয়ে শুধু ভোটব্যাঙ্কের কথা ভাবলে হবে না।  আমাদের সমাজের সকল শ্রেণীর জন্য কাজ করে যেতে হবে।”

আরও পড়ুন: [ রামমোহন হলেন রাজারাম! বেঙ্গালুরুর রাস্তার সাইনবোর্ডে ভয়ঙ্কর ভুল, বেজায় চটলেন বাঙালিরা ]

তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী বলেন,প্রান্তিকদের মূল স্রোতে না আনা পর্যন্ত আমাদের উন্নয়ন যাত্রা সম্পূর্ণ হবে না। তিনি সমাজের সকল স্তরের মানুষের কাছে পৌঁছানোর কথা বলেন এবং বলেন, নির্বাচনের আর মাত্র ৪০০ দিন বাকি, তাই আমাদের এই সময়ে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কাজ করা উচিত”। পাশাপাশি মোদী বলেন, বিজেপি এখন কেবল একটি রাজনৈতিক আন্দোলন নয়, এটি একটি সামাজিক আন্দোলনও, যা আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনের জন্য কাজ করছে।

সূত্রের খবর, দলের নেতা-কর্মীদের “অতি আত্মবিশ্বাস” প্রসঙ্গে সতর্ক করেছেন মোদী। তিনি উদাহরণ দিয়েছিলেন যে কীভাবে দিগ্বিজয় সিংয়ের নেতৃত্বে তৎকালীন কংগ্রেস সরকার, ১৯৯৮ সালের মধ্যপ্রদেশ নির্বাচনে বিজেপিকে হারিয়ে জিতেছিল।   

ফড়নবীস বলেন, “প্রধানমন্ত্রীর ভাষণ আমাদের একটি নতুন রোডম্যাপ দেখিয়েছে। তিনি আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত দেশের উন্নয়নের জন্য উৎসর্গ করতে বলেছেন। অমৃত কালকে কাজে লাগিয়ে দেশের উন্নয়ন করেই দেশকে এগিয়ে নেওয়া যায়। একথার ওপরেই জোর দেন তিনি। পাশাপাশি পার্টির কর্মীদের ‘বেটি বাঁচাও’ পআদলে ‘পরিবেশ বাঁচাও’ প্রচার চালানোর নির্দেশ দিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mission 2024 modi lays out contours of bjps 2024 outreach