বড় খবর

মোদী-হাসিনা ভিডিও বৈঠক ১৭ ডিসেম্বর

বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ‘‘দ্বিপাক্ষিক ইস্য়ু নিয়ে কথা হবে। সেইসঙ্গে কোভিড পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা হবে’’।

মোদী, হাসিনা
মোদী-হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৭ ডিসেম্বর ভার্চুয়াল দ্বিপাক্ষিক বৈঠক মোদী-হাসিনার, এমনটাই জানিয়েছে বিদেশমন্ত্রক। কোভিড পরবর্তী পরিস্থিতি নিয়ে দু’দেশের মধ্য়ে সহযোগিতা আরও জোরদার করা নিয়ে আলোচনা হবে বলে মন্ত্রক সূত্রে খবর।

বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ‘‘দ্বিপাক্ষিক ইস্য়ু নিয়ে কথা হবে। সেইসঙ্গে কোভিড পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা হবে’’। দু’দেশের মধ্য়ে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করা নিয়েও আলোচনা হতে পারে বলে খবর।

আরও পড়ুন: কৃষকদের সঙ্গে ফের বৈঠক হবেই, বিক্ষোভের আবহে জানালেন কৃষিমন্ত্রী

এর আগে, গত মে মাসে মোদী-হাসিনা ফোনে কথা হয়েছিল। এক টুইটবার্তায় মোদী জানিয়েছিলেন, ‘প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে কথা হয়েছে, তাঁকে ও বাংলাদেশের মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছি। আমফানের প্রকোপ ও কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এই সংকটের সময় বাংলাদেশকে ভারত প্রয়োজনীয় সবরকম সহায়তা করতে প্রস্তুত বলে আশ্বস্ত করেছি।’

উল্লেখ্য়, ভারত-বাংলাদেশ সম্পর্ক বরাবরই মধুর। কিন্তু সাম্প্রতিক সময়ে একাধিক ইস্য়ুতে দু’দেশের সম্পর্কে প্রভাব পড়েছে। যার মধ্য়ে অন্য়তম সিএএ ও এনআরসি ইস্য়ু। সিএএ পাসের পর চলতি বছরের জানুয়ারি মাসে বাংলাদেশের দুই মন্ত্রীর ভারত সফর শেষ মুহূর্তে বাতিল হয়ে যায়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেষ হাসিনা বলেছিলেন, ‘‘এটা (সিএএ-এনআরসি) ভারতের অভ্যন্তরীণ বিষয় ঠিকই, তবে এটার প্রয়োজন ছিল না’’। গল্ফ নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে হাসিনা জানিয়েছিলেন, সিএএ পাস করার উদ্দেশ্য তিনি জানেন না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Modi hasina to hold bilateral talks on december 17

Next Story
‘কৃষক ইস্য়ুর সমাধান না হলে অনশনে বসব’, তোমরকে চিঠিতে হুঙ্কার অন্না হাজারেরAnna Hazare , অন্না হাজারে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com