বড় খবর

কেন প্রধানমন্ত্রী মোদীর অ্যাকাউন্ট হ্যাক? কী জানালো টুইটার

মধ্যরাতে সাময়িকভাবে সমস্যায় পড়েছিল প্রধানমন্ত্রী মোদীর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট।

modis account hack twitter gives statement
মধ্যরাতে হ্যাকারদের নিশানায় মোদীর টুইটার অ্যাকাউন্ট।

মধ্যরাতে সাময়িকভাবে সমস্যায় পড়েছিল প্রধানমন্ত্রী মোদীর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এবার মুখ খুললো টুইটার। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে সংস্থার মুখপাত্র বলেছেন যে, “আমরা সর্বক্ষণ প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে যোগাযোগ রাখছি এবং প্রধানমন্ত্রীর অ্যাকাউন্টে সন্দেহজনক গতিবিধির খবর পেতেই আমাদের কর্মীরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে অ্যাকাউন্টটিকে সুরক্ষিত করা হয়েছে।” টুইটারের দাবি, তাদের প্রাথমিক তদন্তে কোনও অ্যাকাউন্ট হ্যাক হওয়া বা প্রভাবিত হওয়ার প্রমাণ মেলেনি।

টুইটার কর্তৃপক্ষের প্রাথমিক তদন্তে প্রকাশ, সংস্থার অভ্যন্তরীণ সিস্টেমে কোনও সমস্যা বা হ্যাকিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অ্যাকাউন্টটি হ্যাক হয়নি। অর্থাৎ, সরাসরি হ্যাকাররা প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকা্টটিকে নিশানা করেছেন।

শনিবার মধ্যরাতে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অ্যাকাউন্ট হ্যাক হয়। এরপরই প্রধানমন্ত্রীর দফতরের তরফে টুইটার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। পরে সেই অ্যাকাউন্টটিকে সুরক্ষিত করা হয়।

আরও পড়ুন- মধ্যরাতে হ্যাক মোদীর টুইটার অ্যাকাউন্ট! পরে সমস্যার সমাধান

গভীর রাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে একটি টুইট করা হয়। সেই টুইটে নাকি উল্লেখ ছিল, দরপত্র হিসাবে ভারতে বিটকয়েন আইন স্বীকৃত। সরকার ৫০০ বিটকয়েন ক্রয় করেছে এবং তা দেশবাসীর মধ্য়ে বিতরণ করা হবে। এরপরই পিএমও-র তরফে টুইটারের সঙ্গে যোগাযোগ করা হয়।

রবিবার ভোরে প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করে বলা হয়, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট কিছু সময়ের জন্য সমস্যার সম্মুখীন হয়েছিল। বিষয়টি টুইটার কর্তৃপক্ষকে জানানো হয়েছিল, তখনই অ্যাকাউন্টটিকে সুরক্ষিত করা হয়েছে। এই সময়ের মধ্যে যেসব টুইট শেয়ার করা হয়েছে, তা উপেক্ষা করুন।’

কেন্দ্রের ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তির কম্পিউটার এমার্জেন্সি রেসপন্স টিমও হ্যাকিংয়ের উৎস খোঁজার কাজ চালাচ্ছে বলে জানা গিয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Modis account hack twitter gives statement

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com