scorecardresearch

বড় খবর

মোদী আসবেন আহতদের দেখতে, রাতারাতি সরকারি হাসপাতালের ভোলবদল, কটাক্ষ বিরোধীদের

সোমবার রাতেই হাসপাতালের মেরামতির ছবি ভাইরাল হয়েছে।

মোদী আসবেন আহতদের দেখতে, রাতারাতি সরকারি হাসপাতালের ভোলবদল, কটাক্ষ বিরোধীদের
গুজরাটের পুরসভা পরিচালিত হাসপাতালকে ঢেলে সাজানো হল মোদীর পা রাখার আগে।

মোরবি ব্রিজ বিপর্যয়ে যখন গোটা দেশে প্রশ্নের মুখে প্রশাসনের গাফিলতি, তখনই বিতর্কের আগুন ঘি দিল সরকারি হাসপাতালের ভোলবদল। তা-ও আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসবেন বলে রাতারাতি সৌন্দর্যায়ন করা হল মোরবির জিএমইআরএস হাসপাতাল। গুজরাটের পুরসভা পরিচালিত হাসপাতালকে ঢেলে সাজানো হল মোদীর পা রাখার আগে। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তীব্র কটাক্ষ বিরোধীদের।

সোমবার রাতেই হাসপাতালের মেরামতির ছবি ভাইরাল হয়েছে। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস দেখতে পেয়েছে, যেখানে বিভিন্ন ওয়ার্ডে জং পড়া খাটে, টেবিলে আহতদের চিকিৎসা চলছে সেই সময় হাসপাতালের দেওয়াল-সিলিংয়ে রঙের প্রলেপ পড়ছে। মাকড়শার জাল পরিষ্কার করা হয়েছে, দেওয়ালের ভাঙা টাইলস খুলে নতুন লাগানো হয়েছে, মেঝে মেরামত করা হয়েছে।

আরও পড়ুন মোরবি ব্রিজ বিপর্যয়: আজ যাচ্ছেন প্রধানমন্ত্রী, কর্তব্যে গাফিলতির অভিযোগে গ্রেফতার ৯

আম আদমি পার্টি মিস্ত্রিদের কাজের সেই ছবি-ভিডিও পোস্ট করে বিজেপিকে তীব্র কটাক্ষ করেছে। গুজরাট নির্বাচনের আগে এই ভোলবদল নিয়ে আপের তোপ, “১৪১ জন মানুষ নিহত। শতাধিক মানুষ এখনও নিখোঁজ। কোনও ব্যবস্থা, পদক্ষেপ করা হয়নি। কিন্তু বিজেপি কর্মীরা ব্যস্ত ফটোশুটের জন্য বাস্তব ছবি ঢেকে রাখার কাজে।”

আম আদমি পার্টি আরও টুইট করেছে, “গত ২৭ বছর ধরে গুজরাট সরকার কোনও কাজ করেছে? করলে এই শেষ মুহূর্তে ঢাকাঢাকি করতে হত না।” কংগ্রেসের দাবি, “প্রধানমন্ত্রী মোদীর ছবি তোলাতে কোনও খামতি রাখবে না বিজেপি। ওঁরা একফোঁটাও লজ্জিত নয়, এতগুলো লোক মারা গেল, আর এরা ইভেন্ট ম্যানেজমেন্টে ব্যস্ত।”

কংগ্রেস মুখপাত্র সুপ্রিয়া শ্রীনেট টুইট করেছেন, “নয়া টাইলস, রঙিন দেওয়াল, হাসপাতালের ভোলবদলে আহত রোগীরা হয়তো একটু ভাল থাকবেন। এত লোক মারা গিয়েছে।”

আরও পড়ুন মোরবি ব্রিজ বিপর্যয়: সন্তানহারা বহু মা-বাবা, নিখোঁজ শিশুদের ছবি নিয়ে ঘুরছেন অভিভাবকরা

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Morbi tragedy opposition slams govt as ahead of pm arrival hospital gets treatment