scorecardresearch

বড় খবর

মধ্যাহ্নভোজ সেরেই শতাধিক পড়ুয়া অসুস্থ, ঘোর উদ্বেগে অভিভাবকরা

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে প্রচণ্ড গরমেই অসুস্থ হয়ে পড়েছেন ওই পড়ুয়ারা।

প্রতীকী ছবি

বিহার দিবস উদযাপনে এসে মধ্যাহ্ন ভোজের খাবার খেয়ে গুরুতর অসুস্থ হয়েছে প্রায় ১৫৬ জন পড়ুয়া। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বুধবার গান্ধী ময়দানে মুখ্যমন্ত্রী নিতীশ কুমারের উপস্থিতিতে রাজ্যের বিভিন্ন স্কুল থেকে পড়ুয়ারা আসেন উক্ত অনুষ্ঠানে যোগ দিতে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, মধ্যাহ্নভোজের খাবার খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন শতাধিক পড়ুয়া। তাদের দ্রুত পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সুত্রে জানা গিয়েছে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। বাকীদের অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন: স্কুল খুলতেই শুরু কেরিয়ার মেলা, এমন আয়োজনে খুশি পড়ুয়ারা

এবিষয়ে হাসপাতালের সুপার আইএস ঠাকুর জানান, ‘পড়ুয়াদের মধ্যে ডাইরিয়ার লক্ষণ দেখা গিয়েছে। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দল তাদের দেখভাল করছেন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে প্রচণ্ড গরমেই অসুস্থ হয়ে পড়েছেন ওই পড়ুয়ারা। তবে খাবারে বিষক্রিয়ার সম্ভবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গরমে ডিহাইড্রেশনও হয়ে গিয়েছিল পড়ুয়াদের’। অনুষ্ঠানে পর্যাপ্ত জলের ব্যবস্থা ছিল না বলেই অভিযোগ শিক্ষক এবং পড়ুয়াদের।

পাটনা প্রশাসনের এক শীর্ষকর্তা সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, ‘দুপুর পর্যন্ত ১৫৬ জন শিশুর ডায়রিয়া ও বমির লক্ষণ দেখা গিয়েছে। তবে বেশিরভাগই গান্ধী ময়দানে চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেছে। তদন্তের পরই তাদের অসুস্থতার সঠিক কারণ জানা যাবে”।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: More than 100 children from across bihar fall ill in patna