scorecardresearch

বড় খবর

সিমেন্ট মিক্সারে লুকিয়ে লখনউ পাড়ির চেষ্টা ১৪ পরিযায়ী শ্রমিক-সহ ১৮ জনের

সিমেন্ট মিক্সারের ঢাকনা খুলতেই দেখা যায়, সেখানে ১৮ জন রয়েছেন। যাঁদের মধ্য়ে ১৪ জন পরিযায়ী শ্রমিক। শনিবার উজ্জয়নের কাছে এমন ঘটনাই ঘটেছে।

সিমেন্ট মিক্সারে লুকিয়ে লখনউ পাড়ির চেষ্টা ১৪ পরিযায়ী শ্রমিক-সহ ১৮ জনের
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

লকডাউনের মধ্য়ে ট্রাকে বোঝাই সিমেন্ট মিক্সারে চেপে লুকিয়ে মহারাষ্ট্র থেকে লখনউয়ের উদ্দেশে রওনা দিয়েছিলেন ১৪ পরিযায়ী শ্রমিক-সহ ১৮ জন। সন্দেহ হওয়ায় সিমেন্ট মিক্সার বোঝাই ট্রাক আটকে তল্লাশি চালায় ইন্দোর পুলিশ। সিমেন্ট মিক্সারের ঢাকনা খুলতেই দেখা যায়, সেখানে ১৮ জন রয়েছেন। যাঁদের মধ্য়ে ১৪ জন পরিযায়ী শ্রমিক। শনিবার উজ্জয়নের কাছে এমন ঘটনাই ঘটেছে।

এ প্রসঙ্গে পুলিশের ডেপুটি সুপার (ট্রাফিক) উমাকান্ত চৌধুরি জানিয়েছেন, গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে। ওই কর্মীদের সকলকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। সেখানে তাঁদের স্ক্রিনিং করা হবে।

আরও পড়ুন: ‘দ্বিতীয়বারের জন্য মহিলাদের জন ধন অ্যাকাউন্টে দেওয়া হয়েছে ৫০০ টাকা’, ঘোষণা অর্থমন্ত্রীর

সংবাদসংস্থা পিটিআই-কে ট্রাফিক পুলিশের সাব-ইন্সপেক্টর অমিত কুমার যাদব বলেন, ”ইন্দোর থেকে প্রায় ৩৫ কিমি দূরে পন্থ পিপলাই গ্রামের কাছে রুটিন চেক-আপে আমরা একটি ট্রাক আটকাই। ট্রাকে সিমেন্ট ছিল বলে মনে হয়ছিল। সিমেন্ট মিক্সারের ঢাকনা খুলতেই দেখা যায় যে সেখানে ১৮ জন রয়েছেন। তাঁদের সকলকে স্বাস্থ্য় পরীক্ষার জন্য় পাঠানো হয়েছে। তাঁদের উত্তর প্রদেশে পাঠানোর জন্য় বাসের ব্য়বস্থাও করা হচ্ছে”।

জানা গিয়েছে, ওই ১৮ জনের মধ্য়ে ৪ জন ট্রাকের মালিকের কর্মী। ভারতীয় দণ্ডবিধিতে ট্রাক চালকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। শুক্রবার মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকরা রওনা দিয়েছিলেন বলে খবর। উল্লেখ্য়, ওই দিনই ‘শ্রমিক স্পেশাল’ নামে ৬টি বিশেষ ট্রেনে করে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া কর্মীদের বাড়িতে ফেরানোর ব্য়বস্থা করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mp 14 migrants 4 others found in cement mixer trying to reach lucknow amid lockdown