scorecardresearch

২৬/১১ ধাঁচে আত্মঘাতী হামলার হুমকি, চূড়ান্ত সতর্কতা মুম্বই জুড়ে

শহরের সকল গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

২৬/১১ ধাঁচে আত্মঘাতী হামলার হুমকি, চূড়ান্ত সতর্কতা মুম্বই জুড়ে
২৬/১১ এর ধাঁচে আত্মঘাতী হামলার হুমকি, ঘুম উড়লো মুম্বই পুলিশের

মহারাষ্ট্রের রায়গড় উপকূলে অস্ত্র বোঝাই একটি নৌকা পাওয়ার দু’দিনের মাথায় ২৬/১১ এর ধাঁচে আত্মঘাতী হামলা চালানোর হুমকি পেল মুম্বই পুলিশ। মুম্বই পুলিশ জানিয়েছে শুক্রবার রাতে একটি পাকিস্তানি নম্বর থেকে মিলেছে এই হুমকি বার্তা। কী বলা হয়েছে তাতে? সেই বার্তায় বলা হয়েছে সম্প্রতি ২৬/১১ এর ধাঁচে আবারও মুম্বইয়ে আত্মঘাতী হামলা চালানো হবে।

মুম্বই ট্র্যাফিক পুলিশের হেল্পলাইন নম্বরে ফোন আসতেই মুম্বই জুড়ে শুরু হয় হাই অ্যালার্ট। ফোনের ওপারে মুম্বই পুলিশকে হুমকি দিয়ে বলা হয় ২০০৮ সালের ২৬/১১ এর সেই ভবাবহ স্মৃতি খুব সম্প্রতি আবার ফিরতে চলেছে মুম্বইতে। যদিও এই ঘটনা প্রসঙ্গে মুম্বই পুলিশ জানিয়েছে তদন্ত চলছে। কোথা থেকে কে ফোন করে হুমকি দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। তবে একই সঙ্গে হামলার সম্ভাবনা উড়িয়ে দিয়ে মুম্বই পুলিশ জানিয়েছে যে কোন ধরণের সন্ত্রাসবাদী আক্রমণের ঘটনা রুখতে মুম্বই পুলিশ সদা সতর্ক।

আরও পড়ুন: [ মেঘভাঙা বৃষ্টি ও হড়পা বানে হিমাচলে তলিয়ে ১৪ জনের মৃত্যুর আশঙ্কা, উদ্ধারে NDRF ]

পুলিশ সূত্রে জানা গিয়েছে মুম্বাই ট্রাফিক পুলিশকে পাঠানো হোয়াটসঅ্যাপ বার্তায় এক ব্যক্তি দাবি করেন তিনি পাকিস্তান থেকে মুম্বই এসেছেন খুব সম্প্রতি ২৬/১১ এর সেই পুরনো স্মৃতি ফিরতে চলেছে মুম্বইয়ে। সেই সঙ্গে তিনি এও জানিয়েছেন ভারতের বেশ কয়েকজন এই হামলা চালাতে তাকে সাহায্য করবেন। তিনি কিছু মোবাইল নম্বরও শেয়ার করেছেন এবং সতর্ক করেছেন যে আক্রমণটি এই বছরের সিধু মুসেওয়ালা হত্যা বা উদয়পুর দর্জি হত্যার অনুরূপ হতে পারে। ঘটনা প্রসঙ্গে মুম্বই পুলিশের এক শীর্ষ কর্তা বলেছেন, “আমরা হুমকি বার্তার উৎস খোঁজার চেষ্টা চালাচ্ছি।  শীঘ্রই অপরাধীকে গ্রেফতার করা হবে। হুমকি বার্তার পরিপ্রেক্ষিতে আমরা শহরের সকল গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mumbai police receive 26 11 model terror strike threat message from pakistan number