scorecardresearch

বড় খবর

‘মথুরার সফেদ ভবন হিন্দুদের হাতে তুলে দেওয়া উচিত মুসলিম সম্প্রদায়ের’, মন্তব্য উত্তরপ্রদেশের মন্ত্রীর

বিতর্ক বাড়ালেন উত্তরপ্রদেশের মন্ত্রী। সপা নেতা মুলায়ম সিং যাদব ও তাঁর পুত্র অখিলেশ যাদবকে হিন্দু-বিরোধী বলেও তোপ দেগেছেন এই মন্ত্রী।

Muslim community should hand over ‘safed bhawan’ in Mathura to Hindus, says UP minister
উত্তরপ্রদেশের মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লা।

মথুরায় শ্রী কৃষ্ণ জন্মভূমিতে থাকা ‘সফেদ ভবন’ হিন্দুদের হাতে তুলে দেওয়া উচিত মুসলিম সম্প্রদায়ের, এমনই মন্তব্য উত্তরপ্রদেশের মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লার। কাশী এবং মথুরায় থাকা দুটি ‘সফেদ ভবন’ এখনও হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে, সেই কারণে ওই দুই ভবনও হিন্দুদের হাতে তুলে দেওয়া উচিত বলেই তিনি মনে করেন।

বিতর্ক বাড়ালেন আনন্দ স্বরূপ শুক্লা। কাশী ও মথুরায় থাকা দুটি ভবন হিন্দুদের হাতে তুলে দেওয়ার দাবি তুললেন তিনি। তিনি বলেন, “একটি সময় আসবে যখন মথুরার সাদা কাঠামো যা প্রতিটি হিন্দুকে আঘাত করে আদালতের সাহায্যে তা অপসারণ করা হবে। রাম মনোহর লোহিয়া বলেছিলেন ভারতের মুসলমানদের বিশ্বাস করতে হবে যে রাম এবং কৃষ্ণ তাঁদের পূর্বপুরুষ এবং বাবর, আকবর এবং ঔরঙ্গজেব আক্রমণকারী। তাদের দ্বারা নির্মিত কোনও ভবনের সঙ্গে নিজেকে যুক্ত করবেন না।” তিনি আরও বলেন, “মুসলিম সম্প্রদায়েরই এগিয়ে আসা উচিত। মথুরায় শ্রী কৃষ্ণ জন্মভূমি কমপ্লেক্সে অবস্থিত সাদা কাঠামোটি হিন্দুদের হাতে তুলে দেওয়া উচিত তাঁদের।”

আরও পড়ুন- সংসদে গরহাজির বহু বিজেপি সাংসদ, তীব্র ভর্ৎসনা করলেন মোদী

হিন্দুদের হাতে ভবন তুলে দেওয়ার দাবি জানিয়ে এদিন ১৯৯২ সালে বাবরি মসজিদ চত্বরে হওয়া অশান্তি নিয়েও মুখ খোলেন তিনি। এপ্রসঙ্গে তিনি বলেন,“করসেবকরা ১৯৯২ সালের ৬ ডিসেম্বর রামলালালার উপর দেওয়া দাগ মুছে ফেলেছিলেন। এখন সেখানে একটি বিশাল মন্দির তৈরি করা হচ্ছে।” এখানেই থামেননি তিনি।

বিতর্ক আরও বাড়িয়ে তাঁর বক্তব্য, “দেশের সমস্ত মুসলমান ধর্মান্তরিত। তাঁদের ইতিহাস দেখলে তাঁরাই দেখতে পাবেন যে ২০০-২৫০ বছর আগে তাঁরা হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। আমরা তাঁদের সবাইকে ‘ঘরওয়াপসি’ করতে আহ্বান করব। ভারতের মৌলিক সংস্কৃতি হল ‘হিন্দুত্ব’ এবং ‘ভারতীয়তা’।”

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Muslim community should hand over safed bhawan in mathura to hindus says up minister