বড় খবর

সংসদে গরহাজির বহু বিজেপি সাংসদ, তীব্র ভর্ৎসনা করলেন মোদী

“নিজেদের পাল্টান, নাহলে আপনাদের পাল্টে ফেলা হবে।”

মঙ্গলবার অনুষ্ঠিত বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে অনুপস্থিত সাংসদদের তালিকা তৈরি নির্দেশ দেন নরেন্দ্র মোদী।

সংসদে শীতকালীন অধিবেশনে রোজই অনুপস্থিত থাকছেন একাধিক শাসক দল বিজেপির সাংসদ। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার অনুপস্থিত সাংসদের কড়া ভাষায় ভর্ৎসনা করলেন মোদী। হুঁশিয়ারি দিলেন, সংসদের অধিবেশনে গরহাজির থাকলে কড়া ব্যবস্থা নেওয়া হবে সাংসদদের বিরুদ্ধে।

এবারের শীতকালীন অধিবেশনে প্রথমবার দলীয় সাংসদদের ক্লাস নিলেন মোদী। সেই বৈঠকে অংশগ্রহণকারী এক সাংসদ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “প্রধানমন্ত্রী আমাদের মনে করিয়ে দিয়েছেন, সংসদে হাজিরা নিয়ে বার বার বলা হচ্ছে। তিনি বলেছেন, বাচ্চাদের মতো সাংসদদের বার বার বলতে ভাল দেখাচ্ছে না। তারপর তিনি বলেন, যদি আমরা না পাল্টাই তাহলে আমাদের পাল্টে ফেলা হবে সময়ের সঙ্গে সঙ্গে।”

এর আগেও বহু বার সংসদে অধিবেশন চলাকালীন সাংসদদের অনুপস্থিতিতে অসন্তুষ্ট হয়েছেন মোদী। একাধিক বার দলীয় বৈঠকে সাংসদদের বকাঝকা করেছেন এই নিয়ে। ওই সাংসদ জানিয়েছেন, “আমাদের কয়েকজন প্রধানমন্ত্রীর বক্তব্যকে যথেষ্ট গুরুত্ব দিয়েছি। কারণ এই হুঁশিয়ারির জেরে সংসদে আমাদের উপস্থিতি দেখে আমাদের ভবিষ্যৎ নির্ধারিত হতে পারে।”

আরও পড়ুন গোয়া ভোটের আগে TMC-র বড় প্রাপ্তি! একদা বিজেপি শরিক হাত ধরল ঘাসফুলের

এদিন বৈঠকে মোদীর ভাষণের আগে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী গত সপ্তাহের অধিবেশনে আলোচনা এবং সাংসদদের উপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। সূত্রের খবর, জোশী বৈঠকে বলেছেন, এই দ্বিতীয়বার সাংসদদের হাজিরা নিয়ে প্রশ্ন উঠেছে।

মোদী সাংসদদের আরও নির্দেশ দিয়েছেন, ১৩ ডিসেম্বর কাশী-বিশ্বনাথ করিডর উদ্বোধনে অংশ না নিয়ে সংসদে হাজির থাকতে। বারাণসীতে সেদিন করিডর উদ্বোধন করতে যাবেন মোদী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modis message to bjp mps skipping parliament if you dont change there will be changes

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com