বড় খবর

হরিয়ানায় উলটপুরাণ! হিন্দু তরুণীকে বিয়ের জন্য ধর্মান্তরিত হলেন মুসলিম তরুণ

এই ঘটনায় শোরগোল পড়তেই পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্ট যুবককে পর্যাপ্ত সুরক্ষা দেওয়ার নির্দেশ দিয়েছে।

লাভা জিহাদ নিয়ে দেশজুড়ে বিতর্কের মধ্যেই উলটপুরাণ হরিয়ানায়। এক হিন্দু তরুণীকে বিয়ে করার জন্য ধর্ম পরিবর্তন করলেন এক মুসলিম যুবক। এই ঘটনায় শোরগোল পড়তেই পাঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্ট যুবককে পর্যাপ্ত সুরক্ষা দেওয়ার নির্দেশ দিয়েছে। হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ গত সপ্তাহেই বলেছিলেন, রাজ্য সরকার তিন সদস্যের কমিটি তৈরি করেছে লাভ জিহাদ প্রতিরোধক বিলের খসড়া তৈরির জন্য। বিয়ের নামে ধর্মান্তকরণকে লাভ জিহাদ নাম দিয়েছে বিজেপি। কিন্তু বিজেপি শাসিত রাজ্যেই ভিন্ন ছবি।

জানা গিয়েছে, গত ৯ নভেম্বর ১৯ বছরের এক তরুণীকে বিয়ে করার জন্য ২১ বছরের মুসলিম যুবক নিজের নামও পরিবর্তন করেন। জানিয়েছেন, যমুনানগরের পুলিশ সুপার কমলদীপ গোয়েল। এরপরেই ওই যুগল হাইকোর্টের দ্বারস্থ হয় প্রাণসংশয়ের জেরে। মেয়েটির পরিবারের তরফে খুনের হুমকি দেওয়া হচ্ছিল লাগাতার। সংবিধানের অনুচ্ছেদ ২১ অনুযায়ী, তাঁদের বিয়েতে বাধা দান করার অধিকার নেই তাঁদের পরিবারের। বিষয়টিতে হস্তক্ষেপ করে হাইকোর্ট।

আরও পড়ুন কোভিড রোগীর বাড়িতে পোস্টার সাঁটানোর অর্থ ‘অচ্ছুত’ করে তোলা, কেন্দ্রকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টে

আদালতের নির্দেশে, পরে পুলিশ তাঁদের একটি নিরাপদ হোমে কয়েকদিনের জন্য রাখার ব্যবস্থা করে। এবং সুরক্ষাও প্রদান করে। পুলিশ তরুণীর পরিবারের সঙ্গে দেখা করে তাঁদের বোঝায়, আইনত সাবালক তরুণ-তরুণীকে একসঙ্গে থাকতে দিতেই হবে। আগে তরুণী তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে অস্বীকার করেছিলেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Muslim man converts to marry hindu girl police gave them protection

Next Story
ব্রহ্মস মিসাইলের নৌ-সংস্করণের সফল উৎক্ষেপণ করল ভারতীয় নৌসেনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com