বড় খবর

ক্যাপিটল হিল হামলায় ‘মর্মাহত’ মোদী, আর্জি শান্তি বজায় রাখার

ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের সঙ্গে পুলিশি খণ্ডযুদ্ধে উত্তপ্ত হল গোটা ক্যাপিটল হিল। যা দেখে ব্যথিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে এক বেনজির দৃশ্যের সাক্ষী হয়ে রইল ওয়াশিংটন। জো বাইডেনকে আইনি ভাবে প্রেসিডেন্ট স্বীকৃতি দেওয়া নিয়ে ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের সঙ্গে পুলিশি খণ্ডযুদ্ধে উত্তপ্ত হল গোটা ক্যাপিটল হিল। যা দেখে ব্যথিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার এই ঘটনার উল্লেখ করে নরেন্দ্র মোদী বলেন, “ওয়াশিংটনে দাঙ্গা এবং হিংসার খবরটি দেখে ব্যথিত। সুশৃঙ্খল এবং শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর অব্যাহত রাখতে হবে। বেআইনী প্রতিবাদের মধ্য দিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়াটিকে বিকল হতে দেওয়া যায় না কখনই।”

আরও পড়ুন, রণক্ষেত্র ক্যাপিটল হিল, ট্রাম্পের অ্যাকাউন্ট লক করল টুইটার

তবে শুধু মোদী নয়, আমেরিকার এই ঘটনায় নিন্দায় সরব হয়েছে গোটা বিশ্বের রাষ্ট্রনেতা থেকে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টরাও। প্রাক্তন প্রেসিডেন্ট জর্জ বুশ এই ঘটনাকে ‘হৃদয়বিদারক এবং ঘৃণ্য’ বলে মন্তব্য করেছেন। সরব হয়েছেন বারাক ওবামাও। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন টুইট করে বলেছেন, ‘আমেরিকা কংগ্রেসের ইতিহাসে এটা একটা লজ্জাজনক ঘটনা।’

গোটা ঘটনাটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রসংঘের শীর্ষস্থানীয় নেতৃত্বরাও। একটি বিবৃতি প্রকাশ করে তারাও শান্তি বজায় রাখার আবেদন জানান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Narendra modi express concern about rioting and violence in washington

Next Story
জুতোয় লেখা ‘ঠাকুর’! বজরং দলের সদস্যের অভিযোগে ধৃত মুসলিম হকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com