scorecardresearch

বড় খবর

ঐক্যের সুতোয় দেশকে বেঁধে একতার বার্তা, সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে আবেগঘন মোদী

দেশকে একতার বার্তা দিয়ে সর্দার প্যাটেলকে শ্রদ্ধা মোদী।

ঐক্যের সুতোয় দেশকে বেঁধে একতার বার্তা, সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে আবেগঘন মোদী
দেশ জুড়ে পালিত হচ্ছে লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৭ তম জন্মবার্ষিকী।

দেশ জুড়ে পালিত হচ্ছে লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৭ তম জন্মবার্ষিকী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সর্দার প্যাটেলের ১৪৭ তম জন্মবার্ষিকীতে দুটি পৃথক অনুষ্ঠানে যোগ দিয়েছেন। সোমবার সকালে, প্রধানমন্ত্রী মোদী সোমবার সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিতে গুজরাটের কেভাদিয়া পৌঁছান। সেখানে ‘স্ট্যাচু অফ ইউনিটি’তে শ্রদ্ধা জানিয়ে দেশকে একতার বার্তা দিয়েছেন।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন, “দুঃখের সময়ে সারা দেশ ঐক্যবদ্ধ হয়। সরকারি পরিকল্পনার কথা বলতে গিয়ে তিনি বলেন, “ঐক্যের বার্তা দিতে গিয়ে এই প্রকল্পগুলো পৌঁছে যাচ্ছে দেশের প্রতিটি প্রান্তে”। অন্যদিকে দিল্লিতে সর্দার বল্লভভাই প্যাটেলকে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু থেকে শুরু করে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দেশের স্বাধীনতা সংগ্রামে লৌহমানব সর্দার বল্লভভাই প্যাটেলের কৃতিত্ব স্মরণ করা হয় এদিনের অনুষ্ঠানে।

আরও পড়ুন : [ গুজরাটে সেতু বিপর্যয়ে মৃত বেড়ে ১৩৩, চিকিৎসাধীন ৯৩, যুদ্ধকালীন তৎপরতায় জারি উদ্ধারকাজ ]

‘স্ট্যাচু অফ ইউনিটি’তে সর্দার বল্লভভাই প্যাটেল মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করেন মোদী। এরপর কেভাদিয়া প্যারেড গ্রাউন্ডে এক অনুষ্ঠানে যোগ দেন তিনি। প্রধানমন্ত্রী মোদী এদিন গুজরাটে মোরবি ব্রিজ দুর্ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর ভাষণ শুরু করেন। গুজরাতের কেভাদিয়াতে সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে স্ট্যাচু অফ ইউনিটি তে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে জাতীয় একতা দিবসের কর্মসূচীতে অভিবাদন গ্রহণ করেন তিনি।

মোদী বলেন, “আমরা স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করেছি। আমরা নতুন সংকল্প নিয়ে এগিয়ে যাচ্ছি। আগের মতোই ভারতের অগ্রগতিতে রুখতে বেশ কিছু শক্তি আজও রয়েছে। তারা আমাদের একতাকে ভেঙে ফেলার চেষ্টা করে। সর্দার প্যাটেলের নেতৃত্বের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, তাঁর নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলেছে”। তাঁর দৃঢ় নেতৃত্বে তিনি বিভিন্ন রাজ্যে বিভক্ত ভারতকে ঐক্যের সুতোয় বেঁধেছিলেন”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: National sardar vallabhbhai patel jayanti 2022 president droupadi murmu vice president jagdeep dhankhar and pm modi tribute