বড় খবর


হাথরাস কাণ্ডে বিজেপি নেতাকে নোটিস জাতীয় মহিলা কমিশনের

হাথরাসের নির্যাতিতার সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে বিজেপি নেতা রঞ্জিত শ্রীবাস্তবকে নোটিস পাঠাল জাতীয় মহিলা কমিশন।

বিজেপি নেতা রঞ্জিত শ্রীবাস্তব

হাথরাসের নির্যাতিতার সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার অভিযোগে বিজেপি নেতা রঞ্জিত শ্রীবাস্তবকে নোটিস পাঠাল জাতীয় মহিলা কমিশন। ২৬ অক্টোবরের মধ্যে বিজেপি নেতার জবাব তলব করেছে কমিশন। মহিলা কমিশনের তরফে টুইট করে জানানো হয়েছে, হাথরাসের নির্যাতিতাকে নিয়ে বিজেপি নেতার অপ্রীতিকর মন্তব্য অসম্মানজনক। কমিশন ২৬ অক্টোবর ১১টার মধ্যে তাঁকে হাজির হওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে। তাঁর জবাবদিহি চাওয়া হয়েছে।

কী বলেছিলেন বিজেপি নেতা শ্রীবাস্তব? তিনি বলেছিলেন, “বাজরার খেতে কোন ঘাস কাটতে গিয়েছিল ওই তরুণী? এমন মেয়েদের দেহ তো খেতের মধ্যেই পাওয়া যায়।” বিজেপি নেতার এই মন্তব্যের জেরে শোরগোল পড়ে যায়। বিতর্কের জেরে অস্বস্তিতে পড়ে যায় গেরুয়া শিবির। এরপরই নড়েচড়ে বসে জাতীয় মহিলা কমিশন-সহ একাধিক নারীসুরক্ষা কমিটি। কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা শ্রীবাস্তবের মন্তব্যের তীব্র সমালোচনা করে টুইট করেছেন, “উনি নেতা হওয়ার যোগ্য নন। কোনও পার্টিরই নেতা হওয়ার যোগ্যতা নেই তাঁর। এমন নোংরা-বিকৃত মানসিকতার মানুষকে আমি নোটিস পাঠাচ্ছি।”

আরও পড়ুন সিএএ বিক্ষোভ-তবলিঘি জামাত ইস্য়ুতে পদক্ষেপের কথা স্মরণ করিয়ে হুঙ্কার যোগীর

এদিকে, হাথরাস কাণ্ডে অভিযুক্তদের সমর্থনে সভা করায় প্রাক্তন বিজেপি বিধায়ক-সহ ১০০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। নিষেধাজ্ঞা উড়িয়ে নিজের বাড়িতে উচ্চবর্ণের মানুষদের নিয়ে হাথরাসের অভিযুক্তদের সমর্থনে সভা করেছিলেন বিজেপি নেতা রাজবীর সিং পেহেলভান। রবিবারের এই সভা থেকে নির্যাতিতার পরিবারের বিরুদ্ধে পাল্টা এফআইআর করার দাবি ওঠে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ncw summons bjp leader ranjeet srivastava for offensive remarks against hathras victim

Next Story
দিল্লি হিংসা একটা বড়সড় চক্রান্ত: মন্ত্রী নিত্য়ানন্দ রাইdelhi riots, দিল্লি হিংসা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com