খালের জলে ভাসছে জীবনদায়ী ওষুধ, লাইনে দাঁড়িয়ে রোগী

বৃহস্পতিবার পুলিশ দুটি স্পট থেকে প্রায় ৬০০টি রেমডেসিভির ওষুধ উদ্ধার করেছে। রেমেডেসিভির এবং সেফোপেরাজোন খালে ভাসমান অবস্থায় পাওয়া গিয়েছিল।

দেশে এখন প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাস। দাপটও বেড়েছে বহুগুণ। টিকা ঘাটতি সঙ্গে অক্সিজেন ও বেডের আকালও বেড়েছে। এই আবহে যেখানে রেমডেসিভির মতো জীবনদায়ী ওষুধ পাওয়া গেল খালের জলে। বৃহস্পতিবার পুলিশ দুটি স্পট থেকে প্রায় ৬০০টি রেমডেসিভির ওষুধ উদ্ধার করেছে। রেমেডেসিভির এবং সেফোপেরাজোন খালে ভাসমান অবস্থায় পাওয়া গিয়েছিল।

এসএসপি অখিল চৌধুরী বলেন, “ডিএসপি চামকৌর সাহেবের নেতৃত্বে একটি দলকে ওষুধ পরিদর্শক ও সিনিয়র মেডিকেল অফিসার (এসএমও) সহ সেলিমপুর গ্রামে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। প্রাথমিকভাবে, খাল থেকে প্রায় ৩০টি রিমডেসিভির এবং সেফোপেরাজোন শিশি পাওয়া গেছে।”

আরও পড়ুন, মৃতের সংখ্যায় রাজ্যে রেকর্ড! উত্তর ২৪ পরগণায় করোনা কাড়ল ৩৬ প্রাণ

পুলিশের তরফে আরও জানান হয়েছে, “আমরা আরও শিশি পুনরুদ্ধার করতে আরও দল মোতায়েন করেছি। প্রাথমিক তদন্তে, জেলা ওষুধ নিয়ন্ত্রণ কর্মকর্তা (ডিসিও) অনুযায়ী এই শিশিগুলি স্পষ্টতই জাল। এখন অবধি প্রায় ১,২০০ শিশি উদ্ধার করা হয়েছে যার মধ্যে ৬০০ টি রেমডেসিভির রয়েছে তবে এখনও কে খালে তাদের ফেলে দিয়েছে তা অনুসন্ধান করা হচ্ছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nearly 600 vials of remdesivir found in canal water

Next Story
ভোট ‘উপহার’! সরকারি কর্মীদের ১২ হাজার টাকা পর্যন্ত উৎসব বোনাস নবান্নেরmanoj malviya is acting director general of West Bengal state police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com