বড় খবর

“যুব সমাজকে ভুল পথে যাওয়া থেকে আটকাতে হবে”

আপনারা এমন একটি পেশায় রয়েছে যেখানে অপ্রত্যাশিত কোনও কিছুর মুখোমুখি হওয়ার সম্ভাবনা খুব বেশি। আপনাদের তাই সবাইকে অবশ্যই সজাগ এবং এই জন্য প্রস্তুত থাকতে হবে।

PM Modi Smart India hackathon 2020
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সদ্য দেশে ‘মিশন কর্মযোগী’ ঘোষণা করেছে মোদী সরকার, যার মাধ্যমে সিভিল সার্ভিস পরীক্ষায় প্রশিক্ষণের ক্ষেত্রে বড় ধরনের পরিবর্তন আসতে চলেছে। নয়া এই নীতি ঘোষণার দু’দিন পর একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইপিএস প্রবেশনারদের সঙ্গে একটি আলোচনা পর্বে যুব সমাজদের নিয়ে সরকারের চিন্তাভাবনার বিষয়টি সামনে আসে।

সেই বৈঠকে জম্মু-কাশ্মীর প্রসঙ্গে মোদী বলেন, “প্রথম থেকেই যুব সমাজকে ভুল পথে চলে যাওয়া থেকে আটকাতে হবে আমাদের। মহিলা প্রতিরক্ষাকর্মীরা যারা আছেন তাঁরা মহিলাদের এই পেশায় এনে তা করতে পারেন।”

আরও পড়ুন, রাজনাথের সঙ্গে বৈঠক চান চিনের প্রতিরক্ষামন্ত্রী

পাশাপাশি করোনা অতিমারীতে পুলিশদের সামনে থেকে লড়াই চালিয়ে যাওয়াকে কুর্নিশ জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “করোনা অতিমারীর সময়ে ভাল কাজ করার জন্য মানুষের মনে চিরকাল খাকি উর্দিদারীদের মুখগুলি মনে থেকে যাবে। এটা খুব গুরুত্বপূর্ণ। এই উর্দি ক্ষমতার নয়, গর্বের জায়গা।”

প্রধানমন্ত্রী মোদী আইপিএস প্রবেশনারদের আরও বলেন, “আপনারা এমন একটি পেশায় রয়েছে যেখানে অপ্রত্যাশিত কোনও কিছুর মুখোমুখি হওয়ার সম্ভাবনা খুব বেশি। আপনাদের তাই সবাইকে অবশ্যই সজাগ এবং এই জন্য প্রস্তুত থাকতে হবে। আপনাদের মানসিক চাপও খুব বেশি থাকে। প্রিয়জনদের সঙ্গে কথা বলাটা খুব দরকার।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Need to prevent youth from taking wrong path pm modi

Next Story
রাজনাথের সঙ্গে বৈঠক চান চিনের প্রতিরক্ষামন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com