scorecardresearch

বড় খবর

জেলেই ‘হাউসকিপিং’ পরিষেবা! ফের নয়া ফুটেজে চাপ বাড়ল আপের, কটাক্ষ বিজেপির

বিজেপি বলছে এটা কেজরিওয়ালের সুশাসনের মডেল। তিহার জেলে আদালত বসিয়েছেন মন্ত্রী সত্যেন্দ্র জৈন।

জেলেই ‘হাউসকিপিং’ পরিষেবা! ফের নয়া ফুটেজে চাপ বাড়ল আপের, কটাক্ষ বিজেপির

ফের সামনে এল অপর এক ভিডিও। রবিবার (২৭ নভেম্বর), জেলবন্দী দিল্লির মন্ত্রী তথা আপ নেতা সত্যেন্দ্র জৈনের সেলে হাউসকিপিং পরিষেবার একটি সিসিটিভি ফুটেজ সামনে এসেছে। পরে জৈনকে সেলের লোকজনের সঙ্গে কথা বলতেও দেখা যাচ্ছে।

এখনও পর্যন্ত তিহার জেল থেকে সত্যেন্দ্র জৈনের চারটি ভিডিও সামনে এসেছে। তিহার জেলের যে নয়া সিসিটিভি ফুটেজ সামনে এসেছে তাতে দেখা যাচ্ছে সত্যেন্দ্র জৈনের সেল পরিষ্কার করা হচ্ছে। পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি লোকজনকে সেখানে তাদের বিছানা পেতে জৈনের সঙ্গে খোশমেজাজে গল্প-আড্ডা মারতেও দেখা যাচ্ছে।

এর আগে শনিবার সত্যেন্দ্র জৈনকে তিহার জেলের বরখাস্ত সুপারিনটেনডেন্ট অজিত কুমারের সঙ্গে কথা বলতে দেখা যায়। দিল্লি সরকারের মন্ত্রী এবং আম আদমি পার্টি (আপ) নেতা সত্যেন্দ্র জৈনের এই ভিডিওতে সত্যেন্দ্র জৈনকে সাসপেন্ড হওয়া জেল সুপার অজিত কুমারের সঙ্গে দেখা যাচ্ছে। এই ভিডিওতে সত্যেন্দ্র জৈনকে সাসপেন্ডেড জেল সুপার অজিত কুমারের সঙ্গে কথা বলতেও দেখা যাচ্ছে। অজিত সত্যেন্দ্র জৈনকে জেলে বাড়তি সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার ইডির অভিযোগের ভিত্তিতে সাসপেণ্ড করা হয় জেল সুপার অজিত কুমারকে।

তার মাত্র কয়েকদিন আগেই তিহার জেল থেকে সত্যেন্দ্র জৈনের দুটি ভিডিও সামনে এসেছে, যার প্রথম ভিডিওতে মন্ত্রীকে ম্যাসাজ নিতে দেখা গেছে। এছাড়াও, দ্বিতীয় ভিডিওতে সত্যেন্দ্র জৈনকে সেলে বসে ফল এবং স্যালাড ছাড়াও বাইরের খাবার খেতে দেখা গেছে। তিহার জেলের এই ভিডিওগুলি ভাইরাল হলে, বিজেপি এবং কংগ্রেস আপকে তীব্র আক্রমণ করে। অন্যদিকে, সত্যেন্দ্র জৈনের ম্যাসেজের ভিডিও সামনে আসার পর আপের তরফে জৈনের অসুস্থতার তত্ত্ব সামনে আনা হয়। এই বিষয়ে দিল্লির ডেপুটি সিএম মণীশ সিসোদিয়া দাবি করেছিলেন যে সত্যেন্দ্র জৈন অসুস্থ এবং চিকিৎসক তাকে ফিজিওথেরাপি করতে বলেছেন, যার কারণে তাকে ম্যাসাজ করা হচ্ছে।

আরও পড়ুন: [ মারাত্মক অভিযোগে বিদ্ধ বিজেপি, ইস্তেহারেই ‘নকলের’ অভিযোগ আপ-কংগ্রেসের ]

বিজেপি সাংসদ পারভেশ ভার্মা সত্যেন্দ্র জৈনের এই ভিডিওতে টুইট করেছেন এবং লিখেছেন, “আমি প্রথম দিন থেকেই বলে আসছি যে এই দুর্নীতিবাজ দল ও তার মন্ত্রী পদের অপব্যবহার করছে, সত্যেন্দ্র জৈন যাতে অরবিন্দ কেজরিওয়ালের সব কীর্তি ফাঁস করে না দেয়, পাপ ঢাকার জন্য কেজরিওয়াল জৈনকে এই সকল সুবিধা দিচ্ছেন।” এর পাশাপাশি দিল্লি বিজেপির সভাপতি আদেশ গুপ্ত সত্যেন্দ্র জৈনের ম্যাসেজের ভিডিওতে টুইট করেছেন এবং লিখেছেন, “আপ আইন লঙ্ঘন করেছে! দেখুন দীর্ঘ দিন ধরে হাওয়ালা  মামলায় আটকে থাকা সত্যেন্দ্র জৈন কীভাবে জেলে মজা করছেন।”

এই ভিডিও নিয়ে দিল্লির আপ সরকার এবং মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আক্রমণ করেছে বিজেপি। বিজেপি বলছে এটা কেজরিওয়ালের সুশাসনের মডেল। তিহার জেলে আদালত বসিয়েছেন মন্ত্রী সত্যেন্দ্র জৈন। প্রতিদিন নতুন নতুন ভিডিও আসছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: New cctv video of satyendar jain shows people cleaning his cell inside tihar jail