দুরন্ত গতিতে মোষের পালকে ধাক্কা! উদ্বোধনের ৬ দিনের মাথায় চুরমার 'বন্দে ভারত' এক্সপ্রেস: Newly-launched Mumbai-Gandhinagar Vande Bharat Express collides with buffaloes, suffers major damage | Indian Express Bangla

দুরন্ত গতিতে মোষের পালকে ধাক্কা! উদ্বোধনের ৬ দিনের মাথায় চুরমার ‘বন্দে ভারত’ এক্সপ্রেস

প্রধানমন্ত্রী উদ্বোধন করার ৬ দিনের মাথায় বড় বিপর্যয়ের মুখে পড়ল ট্রেনটি।

দুরন্ত গতিতে মোষের পালকে ধাক্কা! উদ্বোধনের ৬ দিনের মাথায় চুরমার ‘বন্দে ভারত’ এক্সপ্রেস

যাত্রাশুরুর ৬ দিনের মাথায় ভয়ঙ্কর দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হল প্রধানমন্ত্রীর স্বপ্নের ‘বন্দে ভারত’ এক্সপ্রেস। মুম্বই সেন্ট্রাল এবং গান্ধিনগর ক্যাপিটালের মধ্যে চলাচলকারী এই সুপারফাস্ট বিলাসবহুল ট্রেন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বৃহস্পতিবার সকালে।

বাটওয়া এবং মণিনগর স্টেশনের মাঝে দুরন্ত গতিতে ছুটে আসা এই এক্সপ্রেস ধাক্কা মারে মোষের পালকে। মোষগুলি লাইন পেরোচ্ছিল বলে জানা গিয়েছে। ধাক্কার চোটে ট্রেনের সামনের অংশ একদিনে ভেঙে গিয়েছে।

ট্রেনের ইঞ্জিনের ক্ষত মেরামত করছে রেল। এদিন গান্ধিনগর ক্যাপিটাল থেকে মুম্বাই সেন্ট্রালের উদ্দেশে যাচ্ছিল ট্রেনটি। সোয়া এগারোটা নাগাদ ঘটে এই দুর্ঘটনা। পশ্চিম রেলওয়ে গত ৫ অক্টোবর থেকে গন্তব্যে পৌঁছনোর সময় আরও কমিয়ে দিয়েছে। বর্তমানে ট্রেনটি আরও ২০ মিনিট আগে ঢুকবে গন্তব্য স্টেশনে।

আরও পড়ুন মুখ্যমন্ত্রীর সভার পর বিশ্ববিদ্যালয়ের মাঠে মদের বোতলের ছড়াছড়ি, ছবি ঘিরে তোলপাড়

গত ৩০ সেপ্টেম্বর দেশের তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেসের পথচলা শুরু হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে। সর্বোচ্চ ১৬০ কিমি গতিবেগে ছুটবে এই অত্যাধুনিক ট্রেন। শতাব্দীর থেকেও বেশি সুযোগ সুবিধা রয়েছে এই ট্রেনে।

কিন্তু প্রধানমন্ত্রী উদ্বোধন করার ৬ দিনের মাথায় বড় বিপর্যয়ের মুখে পড়ল ট্রেনটি। একপাল মোষকে দ্রুতগতিতে এসে ধাক্কা মারে ট্রেনের ইঞ্জিন। যে কারণে ইঞ্জিনের সামনের অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। আপাতত কোচটি মেরামতের জন্য কারশেডে রাখা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Newly launched mumbai gandhinagar vande bharat express collides with buffaloes suffers major damage

Next Story
মুখ্যমন্ত্রীর সভার পর বিশ্ববিদ্যালয়ের মাঠে মদের বোতলের ছড়াছড়ি, ছবি ঘিরে তোলপাড়