scorecardresearch

বড় খবর

ফের শিরোনামে দিল্লির বাটলা হাউস, স্বাধীনতা দিবসের আগে NIA জালে ISIS জঙ্গি

দিল্লির ‘বাটলা হাউস’ এলাকায় তল্লাশি চালানোর পরে ইসলামিক স্টেট (আইএস) এর এক সদস্যকে গ্রেফতার করে NIA

ফের শিরোনামে দিল্লির বাটলা হাউস, স্বাধীনতা দিবসের আগে NIA জালে ISIS জঙ্গি
ফাইল ছবি

স্বাধীনতা দিবসের প্রাক্কালে নাশকতার ছক, দিল্লি পুলিশকে বিশেষ সতর্ক থাকার নির্দেশ ইতিমধ্যেই দিয়েছে ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) । গতকাল গভীর রাতে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)এর আধিকারিকরা নতুন দিল্লির ‘বাটলা হাউস’ এলাকায় তল্লাশি চালানোর পরে ইসলামিক স্টেট (আইএস) এর এক সদস্যকে গ্রেফতার করেছে।

এনআইএ সূত্রে জানান হয়েছে  আইএস সক্রিয় মহসিন আহমেদকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত সংস্থার মতে, আহমেদ – আদতে পাটনার বাসিন্দা । দীর্ঘদিন ধরেই “আইএসআইএসের সক্রিয় সদস্য” ছিলেন। “ভারতের পাশাপাশি একাধিক দেশ থেকে সংগঠনের জন্য তহবিল সংগ্রহে জড়িত থাকার অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছে। এনআইএ আরও জানিয়েছে সেই অর্থ সিরিয়া এবং অন্যান্য জায়গায় ক্রিপ্টোকারেন্সি আকারে পাঠাচ্ছিলেন গ্রেফতার হওয়া আইএস সদস্য।

গতকাল গোপন সূত্রে খবর পেয়ে এনআইএর বিশেষ দল নতুন দিল্লির বাটালা হাউস অঞ্চলে মহম্মদের বাড়িতে হানা দেয়। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে বেশ কিছু নথি। এই সপ্তাহের শুরুতে, এনআইএ কর্ণাটকে আইএসআইএস সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করে।

আরও পড়ুন: [রেকর্ড জাতীয় পতাকা বিক্রি মোদী রাজ্যে, পোস্ট অফিসে বিশেষ ‘সেলফি জোন’!]

কর্ণাটকের দু’জায়গায় তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়। সন্দেহভাজনদের মধ্যে একজন, সাজিদ মাকরানি, যিনি মহারাষ্ট্রের বাসিন্দা। পুলিশ জানিয়েছে, সে তুমকুরুর একটি ইউনানি কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। সম্প্রতি দেশব্যাপী সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসাবে এনআইএ মধ্যপ্রদেশ, গুজরাট, বিহার কর্ণাটক, মহারাষ্ট্র এবং উত্তর প্রদেশ সহ ছয়টি রাজ্যে সন্দেহভাজনদের ১৩টি গোপন ডেরায় হানা দেয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Nia arrests is suspect from delhis batla house