scorecardresearch

বড় খবর

শ্রীনগর কারাগারে দাঙ্গা, আগুন জ্বালিয়ে পালানোর চেষ্টা বন্দীদের

গুজবে পুড়ল আশ্রয়, কারাগারে বাড়ল উত্তেজনা। চাঞ্চল্যকর পরিস্থিতির মধ্যেই বেরিয়ে আসার চেষ্টা করে বন্দিরা। অশান্তির বাতাবরণে শ্রীনগরের সেন্ট্রাল জেলে বাড়তি নিরাপত্তা।

শ্রীনগর কারাগারে দাঙ্গা, আগুন জ্বালিয়ে পালানোর চেষ্টা বন্দীদের
বন্দিদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন পুলিশ আধিকারিকেরা। ( প্রতীকী ছবি)

কাশ্মীর নিয়ে চিন্তার ভাঁজ আরও চওড়া হল কেন্দ্রীয় সরকারের কপালে। জঙ্গিদের অনুপ্রবেশ, পুলিশ-জঙ্গি সংঘর্ষের পর এবার খোদ কারাগারেই তৈরী হল এক অশান্তির বাতাবরণ। একটি গুজবকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে কার্যত দাঙ্গার চেহারা নিল শ্রীনগরের সেন্ট্রাল জেল।

আরও পড়ুন: অন্তরাল থেকে অন্তরাত্মায় মওলানা আজাদ

কাশ্মীরি উপত্যকা থেকে কিছু বন্দীকে স্থানান্তরিত করা হচ্ছে, এমন একটি গুজব ছড়িয়ে পড়তেই জেলের মধ্যে উচ্ছৃঙ্খল পরিস্থিতি তৈরী হয় বলে জানান জেলের এক আধিকারিক। জেল কর্তৃপক্ষের তরফে আরও জানানো হয়, গোলমালের মধ্যেই বন্দিরা জেলের একটি অস্থায়ী আশ্রয়স্থান জ্বালিয়ে দেয় এবং নিরাপত্তা বেষ্টনী ভেঙ্গে বাইরে বেরিয়ে আসারও চেষ্টা করে।

আরও পড়ুন: ‘প্রতিপক্ষকে কখনোই শত্রু বা দেশদ্রোহী ভাবে নি বিজেপি’

সমগ্র পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য তৎক্ষণাৎ সিআরপিএফ পাঠানো হয়। পৌঁছে যায় অতিরিক্ত পুলিশ ফোর্স। সমগ্র ঘটনার তদন্ত ও দেখভালের জন্য রয়েছেন পুলিশের উচ্চপদস্থ অফিসাররা। বন্দিদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন তাঁরা। কে বা কারা এই ঘটনার পিছনে রয়েছে অথবা বাইরে থেকে কোনও শক্তি এটিকে নিয়ন্ত্রণ করছে কিনা তা খতিয়ে দেখছেন তদন্তকারী কর্মীরা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Riots at srinagar jail inmates set ablaze temporary shelter to try and escape