বড় খবর

বেঙ্গালুরু হিংসার তদন্তে নেমেই সাফল্য, মূল চক্রীকে গ্রেফতার করল NIA

এছাড়াও গোয়েন্দারা শহরের ৩০টি এলাকায় হিংসার ষড়যন্ত্রীদের খোঁজে তল্লাশি চালিয়েছেন।

বেঙ্গালুরু হিংসা

বেঙ্গালুরুর হিংসায় অভিযুক্ত মূল চক্রীকে গ্রেফতার করল এনআইএ। বৃহস্পতিবার বেঙ্গালুরুর সাম্প্রদায়িক হিংসার ঘটনার তদন্তে নেমে এই সাফল্য পেয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। প্রসঙ্গত, গত মঙ্গলবারই তদন্তের দায়িত্ব পেয়েছে এনআইএ। তদন্তে নেমে সইদ সাদিক আলি নামে হিংসার ঘটনায় মূল চক্রীকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা।

গত ১১ আগস্ট বেঙ্গালুরুর কাডুগোডানাহাল্লি থানায় হামলার ঘটনা ঘটে। সাম্প্রদায়িক হিংসায় ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। সাদিক আলি গত ১১ আগস্ট থেকে পলাতক ছিল বলে জানা গিয়েছে। একটি ব্যাঙ্কের রিকভারি এজেন্টে হিসাবে কাজ করে সাদিক, জানিয়েছে এনআইএ। এছাড়াও গোয়েন্দারা শহরের ৩০টি এলাকায় হিংসার ষড়যন্ত্রীদের খোঁজে তল্লাশি চালিয়েছেন। একটি বিবৃতিতে গোয়েন্দারা জানিয়েছেন, তল্লাশির সময় এয়ার গান, পেলেট, ধারালো অস্ত্র, লোহার রড, ডিজিটাল মেশিন, ডায়নামিক ভিশন রিসোর্সেস এবং বহু নথি পাওয়া গিয়েছে এসডিপিআই এবং পিএফআইয়ের।

আরও পড়ুন উমর খালিদের মুক্তির দাবিতে সোচ্চার অমিতাভ ঘোষ-মীরা নায়াররা

এর আগে এনআইএ জানিয়েছিল, কংগ্রেস বিধায়ক অখণ্ড শ্রীনিবাস মূর্তির বাড়ির সামনে অন্তত হাজারের বেশি মানুষ জড়ো হয়েছিল ইসলাম নিয়ে বিতর্কিত একটি ফেসবুক পোস্টকে ঘিরে। যেটা তাঁর ভাইপো নবীন পোস্ট করেছিল। আরও জানা গিয়েছে, এসডিপিআই নেতা মুজাম্মিল পাশা এবং তাঁর দলবল বহু মানুষকে উস্কানি দিয়ে মূর্তির বাড়ির সামনে জড়ো করে। তারপর তাঁরা বিধায়কের বাড়ি এবং ডিজে হিল ও কেজি হিল থানা ভাঙচুর করে। দুই থানায় দুটি মামলা রুজু করেছে এনআইএ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nia arrests key conspirator of bengaluru violence

Next Story
উমর খালিদের মুক্তির দাবিতে সোচ্চার অমিতাভ ঘোষ-মীরা নায়াররাumar khalid delhi riots arrest, উমর খালিদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com