বড় খবর

সন্ত্রাস দমনে তৎপরতা, জম্মু কাশ্মীরের বিভিন্ন এলাকায় NIA তল্লাশি

ভারতীয় ভূখণ্ডে ফের নাশকতার ছক জঙ্গিদের। জম্মু শহর ও আশেপাশের এলাকায় নাশকতার ছক লস্কর-এ-তইবা ও জইশ-এ-মহম্মদের।

NIA raids multiple locations in Jammu & Kashmir as part of probe into alleged terror plots
প্রতিকী ছবি

ভারতীয় ভূখণ্ডে বড়সড় নাশকতার ছক কষছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-এ-তইবা ও জইশ-এ-মহম্মদ। সেই পরিকল্পনা বানচাল করতে কোমর বেঁধে কাজ করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। মঙ্গলবার সকালে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ জম্মু কাশ্মীরের বিভিন্ন জায়গায় তল্লাশি চালায়। এদিন তল্লাশি হয়েছে খিস্তওয়ারের প্রাক্তন এক টেরিটোরিয়াল আর্মি জওয়ানের বাড়িতে। এছাড়াও এক সরকারি কর্মীর বাড়িতেও এনআইএ তল্লাশির খবর মিলেছে।

আফগানিস্তান তালিবান দখলে যাওয়ার পর থেকে উপত্যকায় নজরদারি কয়েক গুণ বাড়িয়েছে ভারত। সম্প্রতি গোয়েন্দাদের কাছে খবর আসে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-এ-তইবা ও জইশ-এ-মহম্মদ জম্মু শহর ও তার আশেপাশের এলাকায় নাশকতার ছক কষছে। এক্ষেত্র জম্মু কাশ্মীরের বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসবাদীদের সাহায্য করার আশঙ্কা সামনে এসেছে। এই তথ্য হাতে আসতেই জোরজার তৎপরতা নিয়েছে কেন্দ্রের একাধিক সংস্থা। মঙ্গলবার সকালে জম্মু কাশ্মীরের বেশ কিছু এলাকায় তল্লাশি চালিয়েছেন এনআইএ-র গোয়েন্দারা।

জানা গিয়েছে, এদিন খিস্তওয়ারের মসজিদ মোহল্লা এলাকার বাসিন্দা তথা প্রাক্তন টেরিটেরিয়োল আর্মি জওয়ান তালিব নায়েকের বাড়িতে এদিন তল্লাশিতে যান গোয়েন্দারা। চলতি বছরের মার্চ মাসেই অবসর নিয়েছেন তালিব নায়েক। গত এপ্রিল মাসে বাড়িতে পড়ে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। তাঁকে উধমপুরের সামরিক হাসপাতালেও ভর্তি করা হয়েছিল।

আরও পড়ুন- সন্ত্রাসবাদ, বাণিজ্য, প্রতিরক্ষা! শুক্রবার তিন ইস্যুতে গোল টেবিলে মোদি-বাইডেন

মঙ্গলবার ভোর ৫টা নাগাদ ওই ব্যক্তির বাড়িতে তল্লাশিতে ঢোকেন গোয়েন্দারা। টানা ৩ ঘণ্টা ধরে চলে তল্লাশি-পর্ব। এরই পাশাপাশি ডোডা জেলায় এদিন গোলাম মহম্মদ দার নামে এক ব্যক্তির বাড়িতেও তল্লাশি চালিয়েছে এনআইএ। তবে এই দুই ব্যক্তির বাড়িতেই আচমকা কেন তল্লাশি হল বা তল্লাশিতে কী মিলেছে তা এখনও স্পষ্ট হয়নি। আফগানিস্তান তালিবান কব্জায় যাওয়ার পর থেকে কাশ্মীর উপত্যকায় পাকিস্তান লাগোয়া গ্রামগুলিতে নজরদারি বাড়িয়েছে সেনা। একইসঙ্গে স্থানীয়দের সঙ্গে যোগাযোগও বাড়ানো হয়েছে। সীমান্ত লাগোয়া রাস্তাগুলিতেও টহলদারি বেড়েছে।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nia raids multiple locations in jammu kashmir as part of probe into alleged terror plots

Next Story
জয় পেল লটারি! পছন্দসই নম্বরের জোরে কোটিপতি দেনাগ্রস্ত অটো চালকLottery Sambad in kerala
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com