বড় খবর

নীরব মোদীর জামিনের আর্জি খারিজ

লন্ডনে গ্রেফতার করা হল নীরব মোদীকে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে কয়েক হাজার কোটি টাকার কেলেঙ্কারিতে অন্যতম মূল অভিযুক্ত হীরে ব্যবসায়ী নীরব।

nirav modi, নীরব মোদী

নীরব মোদীর জামিনের আর্জি খারিজ হয়ে গেল। বুধবার লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালত এই আর্জি খারিজ করে দিয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, ২৯ মার্চ পর্যন্ত নীরবের হেফাজত মঞ্জুর হয়েছে।

বুধবারই গ্রেফতার করা হয়েছে ঋণখেলাপি পলাতক অলঙ্কার ব্যবসায়ী নীরব মোদীকে। লন্ডনে গ্রেফতার করা হয়েছে নীরবকে। কয়েকদিন আগেই লন্ডনের আদালতে নীরবের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে কয়েক হাজার কোটি টাকার কেলেঙ্কারিতে অন্যতম মূল অভিযুক্ত নীরব মোদী। আজই আদালতে পেশ করা হবে নীরবকে।

নীরব মোদীর এই গ্রেফতারি ঘিরে ভারতের রাজনৈতিক মহল তোলপাড়। গেরুয়া ব্রিগেড বলছে, ‘চৌকিদার চোরকে পাকড়াও করেছে’। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় রবীন্দ্রনাথের গানের কথা উদ্ধৃত করে বলেছেন, “তুমি রবে নীরবে হৃদয়ে মম”।

এদিকে, ইডি সূত্রে জানা গিয়েছে, লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে নীরবের বিরুদ্ধে কয়েকদিন আগে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। নীরবের প্রত্যর্পণের আবেদনে সম্মতি জানিয়েছে আদালত। এরপরই নীরবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এ প্রসঙ্গে এক ইডি আধিকারিক জানান, “নীরব মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার কথা আমাদের জানানো হয়েছে। নীরবের প্রত্যর্পণের প্রক্রিয়া শুরু হয়েছে।”

আরও পড়ুন, লন্ডনে শীঘ্রই গ্রেফতার করা হতে পারে নীরব মোদীকে

আরও পড়ুন, লন্ডনে হঠাৎ দেখা নীরব মোদীর, বহাল তবিয়তেই হীরে ব্যবসায়ী

প্রসঙ্গত, কয়েকদিন আগেই লন্ডনের রাস্তায় দেখা গিয়েছিল নীরব মোদীকে। ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য টেলিগ্রাফ’-এর প্রতিবেদনে দাবি করা হয়, লন্ডনে বিলাসবহুল অ্যাপার্টমেন্টে বহাল তবিয়তেই রয়েছেন নীরব। এমনকি, সেখানেও হীরের ব্যবসা চালাচ্ছেন তিনি। ওই সংবাদমাধ্যমের একটি ভিডিওতে নীরবকে দেখা যায়। নীরবকে একগুচ্ছ প্রশ্ন করেন ওই সংবাদমাধ্যমের এক সাংবাদিক। কিন্তু সব প্রশ্নেই ‘সরি, নো কমেন্টস’ বলে জবাব দিয়েছিলেন নীরব।

উল্লেখ্য, পিএনবি কেলেঙ্কারি সামনে আসার কিছুদিন আগেই গত বছরের শুরুতে দেশ ছেড়ে পালান নীরব। পরে জানা যায় লন্ডনেই রয়েছেন এই হীরে ব্যবসায়ী।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nirav modi arrested london ed pnb scam

Next Story
আরটিআই ফাইল করতেন গুজরাটের ‘খুন হওয়া’ সাংবাদিকGujarat Murdered Journalist Used to File RTI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com