scorecardresearch

বড় খবর

‘পেঁয়াজ নিয়ে আমার পরিবারের তেমন মাথাব্যথা নেই’, জানালেন অর্থমন্ত্রী

লোকসভায় এনসিপি নেতা সুপ্রিয়া সুলের প্রশ্নপর্ব চলাকালীন এক সাংসদ উঠে দাঁড়িয়ে নির্মলা সীতারমণকে প্রশ্ন করেন, “আপনি পেঁয়াজ খান?”

nirmala sitharaman
অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। ফাইল ছবি
সারা দেশ পেঁয়াজের ক্রমাগত বাড়তে থাকা দাম নিয়ে রীতিমত আতঙ্কগ্রস্ত। এরকম পরিস্থিতিতে বুধবার লোকসভার অধিবেশনে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের বিতর্কিত মন্তব্যে সাড়া পড়ে গিয়েছে। এদিন অর্থমন্ত্রী সীতারমণ বলেন, “আমি নিজে এমন এক পরিবার থেকে এসেছি, যেখানে পেঁয়াজ রসুন নিয়ে তেমন মাথাব্যথা নেই।”

লোকসভায় এনসিপি নেতা সুপ্রিয়া সুলের প্রশ্নপর্ব চলাকালীন এক সাংসদ উঠে দাঁড়িয়ে নির্মলা সীতারমণকে প্রশ্ন করেন, “আপনি পেঁয়াজ খান?”

আরও পড়ুন, সুদানে বিস্ফোরণে নিহত কমপক্ষে ১৮ ভারতীয়

সীতারমণ জবাবে বলেন, “আমি পেঁয়াজ রসুন ততটা খাই না, আমি এমন পরিবার থেকে এসেছি, যেখানে পেঁয়াজ রসুন নিয়ে তেমন মাথাব্যথা নেই”। এর পাশাপাশি তিনি আশ্বাস দেন, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনার জন্য সরকার নানা রকম পদক্ষেপ গ্রহণ করছে।

পেঁয়াজের দাম কিলো প্রতি ১০০ টাকা ছাড়িয়েছিল গত সপ্তাহেই। বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, এ সপ্তাহে তা ১৫০ টাকা প্রতি কেজি ছুঁতে পারে যে কোনও দিন।

সীতারমণ বলেন, “২০১৪ সাল থেকে আমি এমন একটা মন্ত্রীসভার অংশ হয়ে থেকেছি, যার ফলে পেঁয়াজের দামের ওঠাপড়া খুব কাছ থেকে দেখেছি।” পেঁয়াজের ফলন কম হওয়া নিয়ে তিনি বলেন, কাঠামোগত সমস্যার জন্যই এই অবস্থা হয়েছে। “আমাদের ফসল মজুত রাখার জন্য আমাদের কাছে যথেষ্ট উন্নত বৈজ্ঞানিক প্রযুক্তি নেই,” বলেন সীতারমণ।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Nirmala sitharaman onion prices remark lok sabha