scorecardresearch

বড় খবর

সুদানে বিস্ফোরণে নিহত কমপক্ষে ১৮ ভারতীয়

বিস্ফোরণে কমপক্ষে ১৮ জন ভারতীয় কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। এ ঘটনায় জখম হয়েছেন ১৩০ জনেরও বেশি। সংবাদসংস্থা পিটিআই-কে এ খবর জানিয়েছে সুদানে ভারতীয় দূতাবাস।

সুদানে বিস্ফোরণে নিহত কমপক্ষে ১৮ ভারতীয়
ছবি: টুইটার।

সুদানের সেরামিক কারখানায় এলপিজি ট্যাঙ্কার বিস্ফোরণে মৃত্যু হল ভারতীয় কর্মীদের। বিস্ফোরণে কমপক্ষে ১৮ জন ভারতীয় কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। এ ঘটনায় জখম হয়েছেন ১৩০ জনেরও বেশি। সংবাদসংস্থা পিটিআই-কে এ খবর জানিয়েছে সুদানে ভারতীয় দূতাবাস। ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে জানা যাচ্ছে, ওই কারখানায় ৬৮ জন ভারতীয় কর্মী কাজ করতেন।

আরও পড়ুন: ১৩ নয়, ২৫ হাজার কোটি জালিয়াতি! পিএনবি কাণ্ডে নীরবের বিরুদ্ধে আরও বড় অভিযোগ

জানা যাচ্ছে, উত্তরপ্রদেশ, বিহার, রাজস্থান, তামিলনাড়ু, গুজরাতের বাসিন্দারাই ওই কারখানায় কাজ করতেন। সুদানের রাজধানী খারতোয়ামে ওই সেরামিক কারখানায় বিস্ফোরণের পর মঙ্গলবার থেকে ১৬ জন ভারতীয় নিখোঁজ ছিলেন। ভারতীয় দূতাবাসের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘‘অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, ১৮ জন ভারতীয়র মৃত্যু হয়েছে’’।

সুদানের ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়: সংস্কৃতের মুসলিম অধ্যাপকের বিরুদ্ধে ফের ধর্নায় ছাত্ররা

যেসব ভারতীয় জখম হয়ে হাসপাতালে ভর্তি ও নিখোঁজ, বুধবার তাঁদের তালিকা প্রকাশ করেছে ভারতীয় দূতাবাস। এই তথ্য থেকে জানা যাচ্ছে, ৭ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৪ জনের অবস্থা সংকটজনক বলে খবর।

 

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sudan lpg tanker blast updates