scorecardresearch

বড় খবর

সন্ত্রাস দমনে সেনার হাতিয়ার দেশপ্রেমের ভিডিও, সোশ্যাল মিডিয়ায় পোস্ট ‘কাশ্মীর ফাইটস ব্যাক’

১.১৯ মিনিটের ভিডিওতে দেখানো হয়েছে কিভাবে সন্ত্রাসবাদ কাশ্মীরের শান্তিপ্রিয় মানুষের জীবনকে দুর্বিসহ করে তুলছে।

সন্ত্রাস দমনে সেনার হাতিয়ার দেশপ্রেমের ভিডিও, সোশ্যাল মিডিয়ায় পোস্ট ‘কাশ্মীর ফাইটস ব্যাক’
১.১৯ মিনিটের ভিডিওতে দেখানো হয়েছে কিভাবে সন্ত্রাসবাদ কাশ্মীরের শান্তিপ্রিয় মানুষের জীবনকে দুর্বিসহ করে তুলছে।

জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদের ঘটনা বৃদ্ধির মধ্যে, সেনাবাহিনী একটি ভিডিও প্রকাশ করেছে, কীভাবে সমাজের প্রতিটি অংশ সন্ত্রাসবাদের ‘ক্ষত’ ভোগ করেছে এবং নাগরিকদের আশ্বস্ত করা হয়েছে সেনাবাহিনী উপত্যকায় শান্তির জন্য তাদের লড়াইয়ে তাদের সকলের সঙ্গে রয়েছে। ভিডিওটি, ভারতীয় সেনাবাহিনীর ‘চিনার কর্পস’ দ্বারা টুইট করা হয়েছে।

সন্ত্রাসবাদ কীভাবে সকল সম্প্রদায়ের মানুষকে আঘাত করে চলেছে। তাদের জীবনকে অতিষ্ঠ করে তুলছে তা জনসমক্ষে তুলে ধরার জন্য ভারতীয় সেনা সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ‘কাশ্মীর ফাইটস ব্যাক’ শিরোনামে একটি ভিডিও সামনে এনেছে। যেখানে দেখানো হয়েছে, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শান্তিপ্রিয় কাশ্মীরের মানুষের জীবন কীভাবে সন্ত্রাসবাদ দ্বারা প্রভাবিত হচ্ছে। একই সঙ্গে এই ভিডিওতে দেখানো হয়েছে কীভাবে বছরের পর বছর উপত্যকার যুবকদের বিপথে চালনা করা হচ্ছে।

ভারতীয় সেনার তরফে এক এক বিবৃতিতে জানান হয়েছে পাকিস্তানের ভুয়ো তথ্য প্রচারের ভিডিও’র মোকাবিলার জন্যই নতুন এই ভিডিও সামনে আনা হয়েছে। ভারতীয় এক সেনা আধিকারিকের দাবি ‘কাশ্মীর অঞ্চলে অনেকেই পাক সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল ফলো করেন। সেই সকল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই অঞ্চলের মানুষের মনে ‘ভারত বিরোধী’ মনোভাব গড়ে উঠছে। এই কারণেই ভারতীয় সেনার তরফে পাল্টা এক দেশপ্রেমের ভিডিও সামনে আনা হয়েছে’। ১ মিনিট ১৯ সেকেন্ডের ভিডিওতে দেখানো হয়েছে, সন্ত্রাস শান্তিপ্রিয় উপত্যকাবাসীর জীবনকে কীভাবে দুর্বিসহ করে তুলছে।

আরও পড়ুন: কর্মীদের সোশ্যাল মিডিয়ায় সরকার বিরোধী পোস্ট না করার অনুরোধ টিআইএফআরের

ভিডিও প্রসঙ্গে এক সিনিয়ার সেনা আধিকারিক বলেছেন, ‘এই ভিডিওর মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিভিন্ন ধর্মের সাধারণ নাগরিকদের আত্মত্যাগের প্রেক্ষাপটকে তুলে ধরা হয়েছে। এটা বোঝা গুরুত্বপূর্ণ ধর্ম, জাতি নির্বিশেষে সন্ত্রাসবাদ, কাশ্মীরের শান্তিপ্রিয় নাগরিকদের জীবনকে প্রতিনিয়ত প্রভাবিত করে চলেছে। এর গুরুত্ব অনুধাবন করে আমাদের সকলের নিরাপত্তা বাহিনীর পাশে থাকা উচিত”।

সূত্রের খবর, ‘দ্য কাশ্মীর ফাইলস’ রিলিজের পরই পাক মদত পুষ্ট কিছু জঙ্গি সংগঠন ধর্মীয় মেরুকরণের সুযোগকে কাজে লাগিয়ে বিভিন্ন উস্কানিমূলক কাজকর্ম চালিয়ে যাচ্ছে। ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে বিতর্কের পর, জম্মু ও কাশ্মীর পুলিশ ৩১ মার্চ একটি ভিডিও প্রকাশ করেছে। ‘কাশ্মীর ফাইটস ব্যাক’ ভিডিও’র শেষে সন্ত্রাসবাদ ও মৌলবাদের বিরুদ্ধে একসঙ্গে লড়াই করার বার্তা দেওয়া হয়েছে ভারতীয় সেনার তরফে।

 Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Now srinagar corps posts video to show terror targets all faiths