বড় খবর

ডাক্তার ‘যোদ্ধাদের’ জন্য আগাম বেতন ঘোষণা ওড়িশা সরকারের

“আপনাদের আত্মত্যাগ, নিষ্ঠা এবং সেবার কোনও হিসেব বা তুলনা করা যায় না। এই কঠিন পরিস্থিতিতে আপনারা নিরলস পরিশ্রম করে চলেছেন।”

odisha coronavirus
ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। ফাইল ছবি।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বুধবার জানিয়েছেন, রাজ্যের সমস্ত সরকারি চিকিৎসক এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীকে চার মাসের বেতন অগ্রিম দেবে রাজ্য সরকার। করোনাভাইরাসের মোকাবিলায় যে অক্লান্ত, অহর্নিশ পরিশ্রম করছেন তাঁরা, সেই পরিশ্রমের প্রতি শ্রদ্ধা জানিয়েই এই পদক্ষেপ।

মুখ্যমন্ত্রীর দফতর থেকে প্রকাশিত একটি ভিডিও ক্লিপে পট্টনায়ককে ওড়িয়া ভাষায় বলতে শোনা যায়, “করোনাভাইরাস সমগ্র মানবজাতির সামনে চ্যালেঞ্জ। করোনার বিরুদ্ধে যুদ্ধের ময়দানে প্রথম সারিতে রয়েছেন ডাক্তার, চিকিৎসাকর্মী, এবং (অন্যান্য) স্বাস্থ্যকর্মীরা। আপনাদের আত্মত্যাগ, নিষ্ঠা এবং সেবার কোনও হিসেব বা তুলনা করা যায় না। এই কঠিন পরিস্থিতিতে আপনারা নিরলস পরিশ্রম করে চলেছেন। আমি এবং ওড়িশার সমস্ত মানুষ আপনাদের পাশে রয়েছি।”

আরও পড়ুন: ‘ডাক্তার-নার্সরা ভগবান, ওঁদের সহযোগিতা না করলে কঠোর ব্য়বস্থা’, করোনায় কড়া বার্তা মোদীর

এরপর হাতজোড় করে তাঁকে বলতে শোনা যায়, “আমি আপনাদের উদ্দীপনাকে সম্মান জানাই।”

এর পরেই পট্টনায়ক ঘোষণা করেন, “আপনাদের এবং আপনাদের পরিবারের জন্য আমি জানাতে চাই যে সমস্ত ডাক্তার, চিকিৎসাকর্মী, এবং (অন্যান্য) স্বাস্থ্যকর্মীদের আগামী এপ্রিল, মে, জুন, এবং জুলাই মাসের বেতন এপ্রিল মাসেই দিয়ে দেওয়া হবে।”

পরিশেষে মুখ্যমন্ত্রী হুঁশিয়ারিও দেন, “আমি জনসাধারণকে অনুরোধ করব, ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীদের যেন সম্মান করেন, এবং তাঁদের কাজে বাধা না দেন। আমি পুলিশকে নির্দেশ দিয়েছি যে যাঁরা স্বাস্থ্যকর্মীদের কাজে বাধা দেবেন বা তাঁদের অসম্মান করবেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Odisha cm naveen patnaik advance salary doctors healthcare workers coronavirus

Next Story
মণিপুরী তরুণীকে ‘করোনা’ সম্বোধন করে থুথু, গ্রেফতার অভিযুক্তmanipuri woman assaulted, মণিপুরী মহিলাকে হেনস্থা, মণিপুরী তরুণীকে করোনা, মণিপুরী তরুণীকে থুথু, manipuri woman spit at, delhi news, coronavirus news, vijay nagar, দিল্লির খবর, delhi police, delhi cm arvind kejriwal, indian express bangla
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com