‘ডাক্তার-নার্সরা ভগবান, ওঁদের সহযোগিতা না করলে কঠোর ব্য়বস্থা’, করোনায় কড়া বার্তা মোদীর

''সকল নাগরিকের কাছে আবেদন, ডাক্তার-নার্সদের সঙ্গে দুর্ব্য়বহার করা হচ্ছে, এ ধরনের আচরণ যদি আপনাদের নজরে আসে, তাহলে তাঁদের বোঝান যে, তাঁরা ঠিক কাজ করছেন না''।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: March 25, 2020, 08:55:29 PM

করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সদের সঙ্গে দুর্ব্য়বহার করলে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বলে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার বারাণসীতে ভিডিও কনফারেন্সিংয়ে মোদী বলেন, ”হাসপাতাল-ক্লিনিকে সাদা পোশাক পরে রয়েছেন যাঁরা, তাঁরা এখন আমাদের ভগবান। তাঁদের সম্মান করা উচিত। তাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে আমাদের প্রাণ বাঁচাচ্ছেন”। এরপরই প্রধানমন্ত্রী বলেন, ডাক্তারদের সঙ্গে যাঁরা সহযোগিতা করছেন না, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্য়বস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রক ও ডিজিপিদের নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, ”সকল নাগরিকের কাছে আবেদন করছি, ডাক্তার-নার্সদের সঙ্গে দুর্ব্য়বহার করা হচ্ছে, এ ধরনের আচরণ যদি আপনাদের নজরে আসে, তাহলে তাঁদের বোঝান যে, তাঁরা ঠিক কাজ করছেন না”।

আরও পড়ুন: ২১ দিনের লকডাউন, মিলবে অত্য়াবশকীয় সামগ্রী: মোদী

অন্য়দিকে, করোনা মোকাবিলায় আগামী ২১ দিনের জন্য় দেশে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার নমো বলেন, ”মহাভারতের যুদ্ধ ছিল ১৮ দিনের। এটাও একটা যুদ্ধ, করোনাভাইরাসের সঙ্গে লড়তে ২১দিন সময় লাগবে। আমাদের লক্ষ্য় ২১ দিনে আমাদের জিততে হবে”। উল্লেখ্য়, ভারতে করোনায় মৃতের সংখ্য়া ছুঁয়েছে ১১, আক্রান্ত ৫৬২।

আরও পড়ুন: করোনার থাবা, এনপিআর প্রক্রিয়া স্থগিত মোদী সরকারের

করোনা মোকাবিলায় এদিনও মোদী সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী জানিয়েছেন, অতিমারী নিয়ে তথ্য় আদানপ্রদানের জন্য় যাতে একটা হেল্পডেস্ক খোলা যায়, সেজন্য় হোয়াটসঅ্য়াপের সঙ্গে কথা বলেছে সরকার। এদিন হোয়াটসঅ্য়াপ নম্বরও শেয়ার করেছেন মোদী। নম্বরটি হল, ৯০১৩১৫১৫১৫

উল্লেখ্য়, মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী বলেছিলেন,আগামী ৩ সপ্তাহের (১৪ এপ্রিল পর্যন্ত) জন্য় সারা দেশ লকডাউন করা হচ্ছে । এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন,”দেশবাসীকে বাঁচাতে এই পদক্ষেপ ছাড়া আর উপায় ছিল না। এটা একধরনের কার্ফু। দয়া করে বাড়ির বাইরে বেরোবেন না”। নমো আরও বলেছেন, ”প্রত্য়েক পরিবারের সদস্য়দের জন্য়, প্রত্য়েক নাগরিকের জন্য়, প্রধানমন্ত্রীর জন্য়ও দরকার সামাজিক দূরত্ব। কিছু মানুষের ভুলের জন্য় দেশের বড় বিপদ হতে পারে। গুরুত্ব সহকারে সামাজিক দূরত্ব বজায় না রাখলে বড় বিপদের মুখে পড়তে পারে দেশ”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pm modi people in whites in hospitals our gods now coronavirus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X