বড় খবর

মহানদীতে আটকে হাতি, উদ্ধারে গিয়ে নৌকা উল্টে মর্মান্তিক ঘটনা

জলে ডুবে মৃত্যু হল এক সাংবাদিকের। নিখোঁজ এক উদ্ধারকারী।

প্রতীকী ছবি

নদীর জলে আটকে হাতি। তাকে বাঁচাতে গিয়ে আরও বড় মর্মান্তিক কাণ্ড হল ওড়িশায়। কটকের মুন্ডালি ব্রিজের কাছে মহানদী নদীতে পড়ে গিয়েছিল একটি পূর্ণবয়স্ক হাতি। সেই হাতিকে উদ্ধার করতে যাওয়া নৌকা উল্টে মর্মান্তিক কাণ্ড। জলে ডুবে মৃত্যু হল এক সাংবাদিকের। নিখোঁজ এক উদ্ধারকারী। ঘটনায় শোকের ছায়া নেমেছে এলাকায়।

জানা গিয়েছে, উদ্ধারকারী দলের নৌকা নদীতে সেই হাতিকে উদ্ধার করতে গিয়েছিল। কিন্তু জলের তোড়ে উল্টে যায় নৌকা। তাতেই ঘটে বিপত্তি। শুক্রবার বনদফতরের সঙ্গে যৌথ উদ্যোগে ৮০ বনকর্মী এবং ওড়িশা বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা নৌকায় চেপে মহানদীতে উদ্ধারকাজে নেমেছিলেন।

সেই নৌকাতে ছিলেন স্থানীয় এক নিউজ চ্যানেলের সাংবাদিক অরিন্দম দাস। নৌকা উল্টে যাওয়ায় জলে পড়ে মৃত্যু হয় তাঁর। জলে তলিয়ে যান একজন উদ্ধারকারী। তিনি বিপর্যয় মোকাবিলা দলের সদস্য। সাংবাদিকের সহকর্মী চিত্রসাংবাদিক প্রভাত সিনহার অবস্থা আশঙ্কাজনক। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন জমি মাফিয়াদের পর্দাফাঁস, প্রকাশ্যে গুলি করে খুন সমাজকর্মীকে

বন আধিকারিকদের কথায়, ১৭ হাতির দলের এক সদস্য মহানদী পার করতে গিয়ে জলে আটকে যায়। ছন্দকা থেকে বাঙ্কির দিকে যাচ্ছিল হাতিদের দল। জলের প্রবল তোড়ে ১০টি হাতি এরকম আটকা পড়ে যায়। শুক্রবার সকালে বাকি হাতিগুলি পারে চলে এলেও তিনটি আটকে ছিল। দুটি কোনওমতে নদীর পার করতে সক্ষম হয়। কিন্তু শেষপর্যন্ত একটি হাতি নদীবাঁধের কাছে এসে আটকে যায়।

প্রায় ছঘণ্টা ধরে ওই জায়গায় আটকে ছিল হাতিটি। মাত্র ২০ মিটার দূরেই নদীর পারে যেতে পারছিল না সে। অনেক চেষ্টা করেও নদী পার করতে না পেরে ক্লান্ত হয়ে পড়ে হাতিটি। তখন বন দফতর এবং বিপর্যয় মোকাবিলা দল তাকে উদ্ধার করার জন্য নদীতে নামে। এমনটাই জানিয়েছেন ছন্দকা ডিভিশনের সহকারী বন আধিকারিক সংগ্রাম মোহান্তি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Odisha elephant journalist dies rescue personnel goes missing

Next Story
জমি মাফিয়াদের পর্দাফাঁস, প্রকাশ্যে গুলি করে খুন সমাজকর্মীকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com