scorecardresearch

বড় খবর

সাম্প্রদায়িক সংঘর্ষের জেরে ওড়িশায় বন্ধ ইন্টারনেট পরিষেবা

এলাকায় ১৪৪ ধারা জারী করা হয়েছে। সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান এবং দোকানপাট বন্ধ রাখা হয়েছে।

Clashes
প্রতীকী ছবি

রামনবমীর মিছিলের দিনেই সাম্প্রদায়িক সংঘর্ষে উতপ্ত হয়ে ওঠে ওড়িশার খনির শহর জোদা। তার রেশ কাটতে না কাটতেই ফের আরও একটা সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনা ঘটে রাজ্যেরই খুরদার একটি গ্রামে । জানা গিয়েছে মিছিল চলাকালীন হটাৎ করেই সেই মিছিলের ওপর হামলার অভিযোগে পরিস্থিতি উতপ্ত হয়ে ওঠে। এরপরই এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে জমায়েতের ওপরেও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। এই ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন বেশ কিছু পুলিশ কর্মী এবং সাংবাদিকও।

আরও পড়ুন: রাসায়নিক কারখানায় বিধ্বংসী আগুন, পুড়ে মৃত্যু ৬ জনের

ঘটনার পরই পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। কেওনঝারের জেলা শাসক আশিস ঠাকরে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং পুলিশের এলাকায় টহল দিচ্ছে। “আমরা পরিস্থিতির ওপর কড়া নজর রাখছি”। এই ঘটনায় ৬ জন গুরুতর আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে পুলিশের একাধিক গাড়ি।

এদিকে এই ঘটনার জেরে বন্ধ রাখা হয়েছে স্কুল কলেজ। সেই সঙ্গে বৃহস্পতিবার পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে এলাকায় শান্তি বজায় রাখতে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। বারবিলের মহকুমা পুলিশ আধিকারিক এপ্রসঙ্গে বলেন, “এলাকায় ১৪৪ ধারা জারী করা হয়েছে। সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান এবং দোকানপাট বন্ধ রাখা হয়েছে। ইন্টারনেট পরিষেবাগুলিও বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত থাকবে”।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Odisha keonjhar second inter faith clash internet services suspended