ওমিক্রনের চোখ-রাঙানি, দেশে ২৪ ঘন্টায় সংক্রমিত ৬৬১, মোট আক্রান্ত ৩৬২৩

তবে, সুস্থতার হার কিছুটা স্বস্তির ইঙ্গিত দিচ্ছে। এখনও পর্যন্ত ভারতে ওমিক্রনকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৪০৯ জন।

ওমিক্রনের চোখ-রাঙানি, দেশে ২৪ ঘন্টায় সংক্রমিত ৬৬১, মোট আক্রান্ত ৩৬২৩
ওমিক্রনের থাবা প্রকট গোটা দেশে।

করোনার রক্তচক্ষু। তার মধ্যেই প্রকট হচ্ছে ওমিক্রনের থাবা। ফলে দেশবাসীর কপালে চিন্তার ভাঁজ বাড়ছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় ভারতে করোনাভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়েছে ৬১৬ জন। দেশে মোট ওমিক্রন সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬২৩ জন।

মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের হার সবচেয়ে বেশি। এই রাজ্যে দৈনিক সংক্রমিতের হার ১ হাজার ৯ জন। দেশের মধ্যে মহারাষ্ট্রের ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। তালিকায় এরপরই রয়েছে রাজধানী দিল্লি। এই রাজ্যে ওমিক্রনে আক্রান্ত ৫১৩ জন। এছাড়া কর্নাটক (৪৪১), রাজস্থান (৩৭৩), কেরালা (৩৩৩), গুজরাট (২০২) ও তামিলনাড়ুতেও (১৮৫) দৈনিক ওমিক্রন সংক্রমিতের হার ঊর্ধ্বমুখী।

আরও পড়ুন- করোনার নয়া স্ট্রেন IHU নিয়ে অযথা আতঙ্ক নয়, সাফ জানিয়ে দিল WHO

তবে, সুস্থতার হার কিছুটা স্বস্তির ইঙ্গিত দিচ্ছে। এখনও পর্যন্ত ভারতে ওমিক্রনকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৪০৯ জন।

ওমিক্রনের জেরে দেশজুড়ে সংক্রমিতের সংখ্যা বেড়েছে। কিন্তু এই প্রজাতির ভাইরাসের প্রভাব মানব শরীরে অপেক্ষাকৃত কম। এমনটাই লক্ষ্য করা যাচ্ছে। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার নয়া সাবধানবাণীতে ঘুম উড়েছে। ‘হু’ জানিয়েছে, ওমিক্রনে আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তি ও মৃতের সংখ্যা বাড়তে পারে। যদিও বিষয়টি আরও গভীর পর্যবেক্ষণের বলে জানানো হয়েছে।

এদিকে ভারতে চোখ রাঙাচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত প্রায় ১ লক্ষ ৬০ হাজার জন। একদিনে দেশে করোনার বলি আরও ৩২৭ জন। বর্তমানে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৫ লক্ষ ৯০ হাজার ৬১১ জন। কোভিড বৃদ্ধিতে বিভিন্ন রাজ্যে নানা নিয়ন্ত্রণবিধি জারি হয়েছে। দিল্লি, কর্নাটকে জারি সপ্তাহান্তে লকডাউন। রবিবার সম্পূর্ণ লকডাউন চলছে তামিলনাড়ুতে। মহারাষ্ট্রে জারি রাত্রীকালীন লকডাউন।

আরও পড়ুন- বেলাগাম সংক্রমণ, একদিনে করোনা আক্রান্ত প্রায় ১ লক্ষ ৬০ হাজার

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Omicron tally rises to 3623 with 616 cases in india 9 january 2022

Next Story
বেলাগাম সংক্রমণ, একদিনে করোনা আক্রান্ত প্রায় ১ লক্ষ ৬০ হাজার